300X70
বৃহস্পতিবার , ২১ জানুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর কামরাঙ্গীরচরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২১, ২০২১ ১২:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিয়মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বাধার মুখে পেড়েছে। এসময় এলাকাবাসী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর পল্লবীতে অবৈদ্ধ দোকানপাট উচ্ছেদের সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
অবৈধ স্থাপনা উচ্ছেদকালে এলাকাবাসী ইট পাটকেল মারতে শুরু করে। পিছু হটে সিটি করপোরেশন। আবার কিছুক্ষণ পর সিটি করপোরেশন অবৈধ দোকান ভাংতে শুরু করলে আবার তেড়ে আসে এলাকাবাসী। পরে ঢাকা উত্তর সিটি করপরেশনের মেয়র আতিকুল ইসলাম আসেন। তার উপস্থিতিতেই অবৈধ উচ্ছেদ ফের শুরু হয়।

মেয়র বলেন, এটি বৃহত্তর স্বার্থের জন্য করা হচ্ছে। কিছু মানুষ শুধু নিজের স্বার্থের কথা চিন্তা করে গন্ডোগোল করছে।

এদিকে, বুড়িগঙ্গার তীর পুনর্দখল রোধে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় চতুর্থ দিনের মতো উচ্ছেদ অভিযান চালাচ্ছে বিআইডব্লিউটিএ। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাহবুব জামিল এর নেতৃত্বে ঠোটারমাথা ও মুসলিমবাগ এলাকায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

প্রথমেই নদীর তীরে বিআইডব্লিউটিএ’র ভারী যন্ত্রপাতি দিয়ে একটি তিনতলা ভবন গুড়িয়ে দেয়া হয়। এর পাশেই একটি পাঁচতলা ভবন নিজস্ব উদ্যোগে ভেঙে দেয়ার কাজ করেছে মালিকপক্ষ।

এই পাঁচতলা ভবনের মালিক গাজী সালাউদ্দিন মিঠু দাবী করেন, ২০১০ সালে যখন বিআইডব্লিউটিএ সীমানা নির্ধারণ করে দিয়েছিল তার পরেই তিনি নিজের জায়গায় ভবনটি নির্মাণ করেছিলেন।

গত তিনদিনে বুড়িগঙ্গা নদীর তীরে আড়াই শতাধিক ছোট-বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং প্রায় সাড়ে চার একর জমি উদ্ধার করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :