300X70
মঙ্গলবার , ২৫ মে ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর শ্যামলীতে ৩৫ লক্ষ টাকার হেরোইনসহ গ্রেফতার-২, ট্রাক জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৫, ২০২১ ৮:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শ্যামলী এলাকা থেকে ৩৫ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ২জন মাদকব্যবসায়ী গ্রেফতার করেছে র‌্যাব-২এর অভিযানিক দল। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করেছে।

সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের একটি বড় চালান সীমান্ত এলাকা হতে ট্রাকে যোগে সাভার হয়ে রাজধানী ঢাকার উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদক চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে।

উক্ত মাদকের চালানটি আটকের নিমিত্তে আজ মঙ্গলবার (২৫ মে) সোয়া ১১ টার দিকে র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানী ঢাকার শেরে বাংলা নগর থানাধীন শ্যামলী (মিরপুর রোড) এলাকার আল আমিন আপন হাইটসের সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে আন্তঃ জেলা মাদককারবারী চক্রের সদস্য শহীদ (৪৫),পিতা- মৃত আব্দুল মজিদ, জেলা- রাজশাহী ও মোঃ ইন্না ফাজেল মাসুদ (২৫) পিতা- মোঃ শফিকুল ইসলাম, জেলা-রাজশাহীদ্বয়কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদেরকে হেরোইনের চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে।

তাদের দেওয়া তথ্য মতে গাড়ির চালকের সিটের পিছনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩৫ লক্ষ টাকা মূল্যের ৩১৬ গ্রাম হেরোইন পাওয়া যায়।

প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘ দিন ধরে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা হতে মাদকবহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদককারবারীদের নিকট হস্তান্তর করে।

তাদের অন্যান্য সহযোগীরা অবৈধ ভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে নিয়ে আসে এবং আইন-শৃংখলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে পৌঁছানোর জন্য পণ্যবাহী গাড়ী ব্যবহারের কৌশল অবলম্বন করে থাকে বলে জানায়।

গ্রেফতারকৃত আসামীদের থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে। উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :