300X70
বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ দিয়েছে নিউজিল্যান্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১২, ২০২২ ৯:৫৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: টস জিতে বোলিং নেওয়ার সুবিধা ঠিকঠাক মতো কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। বরং ডেভন কনওয়ের-গ্লেন ফিলিপসের ব্যাটিং ঝড়ে বাংলাদেশকে ভুগিয়েছে নিউজিল্যান্ড। বাংলাদেশি বোলারদের তুলোধুনা করে বড় সংগ্রহ পেয়ে গেছে কিউইরা। ত্রিদেশীয় সিরিজে প্রথম জয়ের দেখা পেতে বাংলাদেশকে করতে হবে ২০৯ রান।

আজ বুধবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৮ রান করেছে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেছেন ওপেনার ডেভন কনওয়ে। ৪০ বলে তাঁর ইনিংসটি সাজানো ৫ বাউন্ডারি ও ৩ ছক্কা দিয়ে। অন্যদিকে মাত্র ২৪ বলে দুই চার ও ৫ ছক্কায় ৬০ রান করেন গ্লেন ফিলিপস।

ক্রাইস্টচার্চে এদিন টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলে নিউজিল্যান্ড। দুই ওপেনার ফিন অ্যালান ও কনওয়ে মিলে শুরুর জুটিতে তোলেন ৪৫ রান।

পঞ্চম ওভারে এই জুটি ভাঙেন শরিফুল। ফিরিয়ে দেন ঝড় তোলান অ্যালানকে। তিন ছক্কা আর দুই বাউন্ডারিতে ১৯ বলে ৩২ রান করেন কিউই ওপেনার ।

অ্যালান ফিরলেও থিতু হয়ে যায় নিউজিল্যান্ডের দ্বিতীয় উইকেট জুটি। সেই জুটিতে মাত্র ৫৪ বলে ৮২ রান পায় কিউইরা। এক পাশে তাণ্ডব চালান কনওয়ে, অন্য প্রান্তে মার্টিন গাপটিল। জমে ওঠা এই জুটি ভাঙেন ইবাদত। ফেরান ৩৪ রান করা গাপটিলকে।

এরপর ছুটতে থাকা কনওয়ের তাণ্ডব থামান সাইফউদ্দিন। কিন্তু তিনি ফিরলেও নিউজিল্যান্ডের রানের চাকা সচলই ছিল। কারণ ততক্ষণে উইকেটে থিতু হয়ে যান গ্লেন ফিলিপস। শেষ দিকে সাইফউদ্দিনদের ওপর রীতিমতো ছড়ি ঘোরান তিনি। তুলে নেন দ্রুত হাফসেঞ্চুরি। তাঁর শেষের ঝড়ে দুইশ ছাড়ানো পুজি পেয়ে যায় নিউজিল্যান্ড।

বাংলাদেশি বোলাররা সবাই দেদারসে রান বিলিয়েছেন। ৪ ওভারে ৩৭ রান দিয়ে দুই উইকেট নেন সাইফউদ্দিন। ইবাদতও নেন দুটি উইকেট। সমান ৪ ওভারে ৪১ রান দিয়ে একটি নেন শরিফুল। সাকিব ৪০ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :