300X70
শনিবার , ২১ আগস্ট ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজশাহীতে ৯০০ পরিবারের মুখে হাসি ফোটাল বসুন্ধরা গ্রুপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২১, ২০২১ ৬:০৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
রাজশাহী জেলার তানোর উপজেলায় ৩০০ অতিদরিদ্র পরিবারের মুখে হাসি ফুটিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। আজ শনিবার উপজেলার চাঁন্দুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন শুভসংঘের সদস্যরা।

খাদ্যসহায়তা পেয়ে আব্দুল ওয়াহাব নামের এক উপকারভোগী বলেন, আমরা ঘরে স্বামী-স্ত্রী থাকি। খ্যাত-খামারত কাম করে খাই। খুব কষ্টে আছি। কোন রকম সংসার চলছে। একটা ছেলে আছে তারই সংসার চলে না আমারেও দিতে পারে না। তোমাদের চাল পেয়ে শান্তি পাইছি। ১৫ দিন খাইতে পারব। আল্লার কাছে বসুন্ধরা মালিকের দীর্ঘজীবন কামনা করি।

জহুরা বেগম নামের এক উপকারভোগী বলেন, আমি একলাই থাকি একলাই খাই। চেয়ারম্যানের বাড়িতে কাম করি। কাম না করলে কেউ দেয় না। তোমরা আইজ দিলা। এইটা দিয়া ২০ দিন চলবে। আল্লা আরো বরকত দিক। আমরা আরো খাইতে পাব।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে চাঁন্দুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবুর রহমান বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সাহেবের সুনাম দেশের সব জায়গায় ছড়িয়ে আছে। সাধারণ মানুষের কর্মসংস্থানের জন্য বিভিন্ন ব্যবসা গড়ে তুলেছেন। করোনাকালীন সময়ে অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা দিচ্ছেন। এর জন্যে তাকে মন থেকে দোয়া করি ও কৃতজ্ঞতা জানাই। ভবিষ্যতে যেন তাদের এই সহায়তার হাত বাড়িয়ে দিতে পারে সেজন্য আপনারা সবাই দোয়া করবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, ইউপি সদস্য ফেরদৌসী বেগম, কালের কণ্ঠের নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন।

ভিক্ষাবৃত্তি করে জীবন চালান রুমেলা বেগম। বয়স ৭৫ হয়েছে। পঞ্চাশ বছর আগে তাকে ছেড়ে চলে যায় স্বামী ৷ এরপর থেকে এক মানসিক প্রতিবন্ধী ছেলে নিয়ে খেয়ে না খেয়ে বেঁচে আছেন। বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে রুমেলা বলেন, আমার এক পাগল বেটা ছাড়া কেউ নাই। চাইয়্যা-চিন্তে খাই। ফেতরা চাইয়্যা লই। কেউ দেয় কেউ দেয় না। তা দিয়া কোনরকম খাই। তোমাদের সাহায্য পাইয়্যা ভালো লাগছে। আইজ রোজা আছি মহরমের। তোমাদের জন্য দোয়া করবো।

নাবিয়া খাতুন নামের এক উপকারভোগী বলেন, মাইনষেরতে ভিক্ষা কইরা খাই। আমারে কেউ খাইতে দিলে তার জন্য দোয়া করি। আইজ বসুন্ধরা খাবার দিল, আমার ধনেরা বাইচা থাক। কামে বরকত দেক। কামে বরকত না দিলে তো আমি পামু না।

আজ শনিবার গোদাগাড়ী উপজেলায় তাদের মতো ৩০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়।
উপজেলার পিরিজপুর উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে মাটিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল করিম শিবলী বলেন, করোনার এই প্যানডেমিক সময়ে বসুন্ধরা গ্রুপ মানুষের পাশে হাত বাড়িয়ে দিয়েছে। আপনাদেরকে খাদ্য সহায়তা দিয়েছে। শুধু তাই নয় তারা পুরো দেশব্যাপী অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছে।

আমি দেখেছি তারা রংপুর বিভাগের সব জেলায় ২৪ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে। রাজশাহী বিভাগেও ২৪ হাজার পরিবারকে দিচ্ছে। দেশে অনেক বিত্তবান আছে। কিন্তু সবাই সহায়তার হাত বাড়িয়ে দেয় না। বসুন্ধরা গ্রুপ দিয়েছে। তাই আপনাদের কাছে অনুরোধ বসুন্ধরা গ্রুপের জন্য আপনারা খাস দিলে দোয়া করবেন। তারা যেন আবারো আপনাদের সহায়তা করতে পারে।

এসময় আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবনসহ গোদাগাড়ীর সেচ্ছাসেবী মনিরুল ইসলাম বকুল, শফিউল ইসলাম মুক্তা, তাজউদ্দিন আহমেদ, মেম্বার মো. রফিকুল ইসলাম।

১৯৮৮ সাল থেকে পত্রিকার হকারি করেন শাহ আলম। মা-বাবা আর ছেলে-মেয়েদের নিয়ে এতদিন ভালোভাবেই সংসার চললেও করোনার পর থেকে টানাপড়েন বেড়েছে। আগে প্রতিদিন ৪০০-৫০০ টাকা আয় করলেও এখন তা নেমেছে ২০০ টাকায়। তাই পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। তাদের এই দুর্দিনে পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।

বসুন্ধরা গ্রুপের সহায়তায় রাজশাহী মহানগরীর ৩০০ হকারকে খাদ্য সহায়তা দেওয়া হয়। সহায়তা পেয়ে আলম বলেন, করোনার জন্য আমরা খুব সংকীর্ণ জীবন কাটাচ্ছি। এই সময়ে বসুন্ধরা গ্রুপের খাবার পেয়ে খুব উপকার হলো। ছেলে মেয়ে নিয়ে কিছুদিন খেয়ে বাঁচতে পারব। বিপদে আমাদের পাশে দাঁড়ানোয় ধন্যবাদ তাদের।

সেলিম রেজা নামের আরেক পত্রিকা হকার বলেন, আগের মতো পত্রিকা বিক্রি হয় না। করোনার জন্য মানুষ নিতে চায় না। বিশ্ববিদ্যালয়ের হলও বন্ধ। তাই সেখানেও বিক্রি করতে পারি না। ছেলে মেয়ে নিয়ে কষ্ট করে আছি। আজকে বসুন্ধরা থেকে যেউ সাহায্য পাইলাম এটাই অনেক উপকার হইলো। অসময়ে তারা আমাদের পাশে দাঁড়িয়েছে দেখে ভালো লাগছে।

বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রত্যেককে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ শনিবার মহানগরীর নগর ভবনের গ্রিন প্লাজায় স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসামগ্রী বিতরণ করে শুভসংঘের সদস্যরা।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, করোনাকালীন মানুষের যে দুঃখ, দুর্দশা চলছে এটি নিরসনের জন্য যে যার যার মতো মানুষের পাশে দাঁড়াচ্ছে।

এরই অংশ হিসেবে বসুন্ধরা গ্রুপের কর্ণধার আহমেদ আকবর সোবহান সাহেব দেশের প্রতিটি উপজেলায় ৩০০টি পরিবারকে উপহার দিচ্ছে। এই মহৎ উদ্যোগের জন্য আমি তাকে ধন্যবাদ জানাই। আপনাদের অসময়ে পাশে দাঁড়ানোর জন্য নিশ্চয় তিনি সকলের দোয়া পাবেন। আমি মনে করি যাদের সামর্থ্য রয়েছে তারা সকলে এভাবে সরকারের পাশাপাশি জনগণের পাশে এগিয়ে আসে তাহলে তাদের কষ্ট অনেকটাই লাঘব হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, বাংলাদেশ প্রতিদিনের রাজশাহী জেলার ব্যুরো প্রধান কাজী শাহেদ, বাংলা নিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন, কালের কণ্ঠের নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, জেলা শাখার সাধারণ সম্পাদক আরিফুজ্জামান নবাবসহ অমিত হাসান, শাহিনুল ইসলাম, জেসমিন আরা, মুত্তাকিন আলম, রাজশাহী কলেজ শাখার সাব্বির, মরিয়ন্নেছা, লিমা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মীরসরাইয়ে ছয় হাজার একর জমিতে মাছ উৎপাদন হয় ৪২ হাজার টন

স্থানীয় পিভি সল্যুশন ইনস্টলারদের জন্য হুয়াওয়ের কর্মশালা আয়োজন

নোয়াখালীতে আ.লীগের ৭ নেতাকে পদ থেকে অব্যাহতি

বর্ষসেরা টিএম রেকর্ডস, দশকসেরা তাপস

ডি-৮ যুব ফোরামের নতুন চেয়ারম্যান হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহন

বিশ্ব স্ট্রোক দিবস আজ: না করলে সময়ক্ষেপণ, স্ট্রোক হলেও বাঁচবে জীবন

ডিজিটাল কৃষি প্রযুক্তির ব্যবহারে বাকৃবিকে জোরালো উদ্যোগ গ্রহণের আহ্বান জানালেন টেলিযোগাযোগ মন্ত্রী

রাঙ্গামাটিকে হারিয়ে বান্দরবন চ্যাম্পিয়ন

সোনারগাঁয়েও পেল প্রধানমন্ত্রীর উপহার

দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ

ব্রেকিং নিউজ :