300X70
বুধবার , ১৬ আগস্ট ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাণীশংকৈলে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২৩ ১২:৫৬ পূর্বাহ্ণ

মাহাবুব আলম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মঙ্গলবার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়।

এ উপলক্ষে এদিন সকাল ১০টায় উপজেলা চত্বরে প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১ মিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয়।

পরে উপজেলা হলরুমে নবাগত ইউএনও শাহরিয়ার রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম, (এসিল্যান্ড)ইন্দ্রজিৎ সাহা, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, ওসি গুলফামুল ইসলাম মন্ডল, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, শিক্ষা অফিসার রাহিমউদ্দিন ও মহিলা লীগ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

এছাড়াও সভায় বিভিন্ন রাজনৈতিক নেতা, কর্মকর্তা, জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বক্তারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনাদর্শের বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার দেয়া হয়।

একই দিনে পৌর শহরের আলী আকবর মেমোরিয়াল প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুলে জাতীয় শোক দিবস পালন করা হয়। স্কুলের প্রধান শিক্ষক রাকিব হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- আ’লীগ নেতা আনিসুর রহমান, যুবলীগ যুগ্ম সম্পাদক প্রভাষক মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি হুমায়ুন কবির প্রমুখ। পরে,মাওলানা রবিউল ইসলামের পরিচালনায় মিলাদ ও মোনাজাত করা হয়।

অপরদিকে একইদিন সকালে উপজেলা আ’লীগ অফিস চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করা হয়। পরে,আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় সভাপতি ছাড়াও বক্তব্য দেন- আ’লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন-পৌর মেয়র ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি জবায়দুর রহমান ও মুক্তার আলম, ভাইস চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি, আ’লীগ যুগ্ম সম্পাদক গোলাম সারওয়ার বিপ্লব, সহ-সম্পাদক মামুনুর রশীদ এলবার্ট ও রেজাউল ইসলাম, সেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আরথান আলী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগম, প্রশান্ত বসাক প্রমুখ।

একই দিনে দুপুরে আ’লীগ দলীয় কার্যলয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বেড় হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ডিগ্রি কলেজে এসে শেষ হয়। র‍্যালিতে আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ,মুক্তিযোদ্ধা কমান্ড সহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শেষে কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্বে করোনায় ২৩০ জনের মৃত্যু, শনাক্ত ৫২ হাজার

নারায়ণগঞ্জ ২৭ নং ওয়ার্ডের খালে বিশাল ২টি বোয়াল ধরা পড়েছে

কলাপাড়ায় সুবিধাবঞ্চিতদের ফ্রি চক্ষুসেবা প্রদান

চাটখিলে প্রশাসনের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজধানীতে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে আহত কিশোরের মৃত্যু

কৃষিপণ্যের রপ্তানি বৃদ্ধিতে সরকার অত্যন্ত গুরুত্ব দিচ্ছে: কৃষিমন্ত্রী

অগ্নি নিরাপত্তা না থাকলে ট্রেড লাইসেন্স দেয়া হবে না : মেয়র আতিকুল

রাজধানীর কামরাঙ্গীরচরে ২ জন ছিনতাইকারী আটক

সাত জন বীরশ্রেষ্ঠ এর ভাস্কর্য ‘আমরা তোমাদের ভুলব না’ উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

সরকার পতনের জন্য রাজনীতিবিদদের ‘ছাগলের’ মতো কেনা হচ্ছে : ইমরান খান

ব্রেকিং নিউজ :