300X70
সোমবার , ২১ আগস্ট ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাম রহিম ফের কারাগারে

প্রতিবেদক
sahana akter
আগস্ট ২১, ২০২৩ ১১:২৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ প্যারোলে ৩০ দিন মুক্ত থাকার পর ফের কারাগারে যেতে হলো ভারতের ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরুমিত রাম রহিম সিংকে। হরিয়ানা পুলিশ জানিয়েছে, রোববার সন্ধ্যার দিকে সুনারিয়া কারাগারে পাঠানো হয়েছে তাকে। গত মাসে প্যারোলে মুক্তি পাওয়ার পর উত্তরপ্রদেশের বাঘপত জেলায় ডেরা সাচ্চা সৌদার একটি আশ্রমে গিয়েছিলেন তিনি। গত ১৫ আগস্ট সেখানেই ভক্তদের সঙ্গে নিজের ৫৬তম জন্মদিন পালন করেন তিনি।

এর আগে গত জানুয়ারি মাসে ৪০ দিনের জন্য এবং অক্টোবর মাসে ওই একই সময়ের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন রাম রহিম। ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে হত্যা এবং সিরসার আশ্রমে দুই নারী শিষ্যকে ধর্ষণের অভিযোগে ডেরা প্রধানকে দোষী সাব্যস্ত করে ২০ বছর কারাদণ্ডের রায় দেয় আদালত। সে কারণেই সাজা ভোগ করছেন তিনি।

রাম রহিমের ঘন ঘন এই মুক্তি পাওয়া নিয়ে নানা মহলেই বিভিন্ন সময়ে প্রশ্ন উঠেছে। এর আগে রাম রহিমের প্যারোল মঞ্জুর হওয়ার বিষয়ে প্রতিবাদ জানান দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। তিনি বলেন, আবারো ধর্ষক, খুনি রাম রহিমের ৪০ দিনের জন্য প্যারোল মঞ্জুর হয়েছে। নির্লজ্জতার সব সীমা ছাড়িয়ে গেছে। দেশবাসীর নিজেদের মেয়েদের সুরক্ষার কথা ভাবা উচিত, কারণ খোলা রাস্তায় ধর্ষকরা ঘুরে বেড়াবে।

রহিমের বার বার প্যারোলে বেরিয়ে আসার বিষয়ে সোচ্চার হয়েছে বেশ কয়েকটি সংগঠনও। তবে হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে সিরসা এলাকায় রামরহিমের ডেরার প্রচুর ভক্ত থাকার কারণে তিনি রাজনৈতিক দলগুলোরও অনুগ্রহ পাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

এর আগে গত জানুয়ারিতে প্যারোলে মুক্তির পর তলোয়ার দিয়ে কেক কেটে ফের আলোচনায় আসেন বিতর্কিত এই ধর্মগুরু। কেক কেটে আনন্দ উদযাপনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। প্রসঙ্গত, ভারতে অস্ত্র আইনে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন বিশেষ করে তলোয়ার দিয়ে কেক কাটাও নিষিদ্ধ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :