300X70
শুক্রবার , ১৮ আগস্ট ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন বিডিইউ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৮, ২০২৩ ১২:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আই ই ই ই রিজন ১০ রোবটিক্স চ্যাম্পিয়ন “রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ” শীর্ষক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ তাসলিম আরিফ, মারুফ হাসান, আবু সালেহ মুহাম্মদ মুসা এবং আবদুল্লাহ আল মামুন এর সমন্বয়ে গঠিত “টিম রবো প্লাস” এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর “Team Hawkeye”। প্রতিযোগিতার পরবর্তী স্টেজে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করবেন তারা।

প্রতিযোগিতার প্রথম স্টেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ (বিডিইউ), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট),নর্থসাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক থেকে ১৭ টি টিম অংশগ্রহণ করে।

২৪ জুন,২০২৩ থেকে এই প্রতিযোগিতার প্রথম স্টেজ শুরু হয় এবং ১৬ আগস্ট ২০২৩ এ প্রথম স্টেজ এর ফলাফল ঘোষণা করা হয়। যেখানে পরবর্তী স্টেজে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করার জন্য দুটি টিম নির্বাচিত হয়েছেন। তার মধ্যে প্রথমটি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ (বিডিইউ)এর গঠিত “টিম রবো প্লাস” এবং দ্বিতীয়টি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)এর “Team Hawkeye”।

আই ই ই ই রিজন ১০ রোবটিক্স চ্যাম্পিয়ন “রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ” শীর্ষক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ তাসলিম আরিফ, মারুফ হাসান, আবু সালেহ মুহাম্মদ মুসা এবং আবদুল্লাহ আল মামুন-কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মাহফুজুল ইসলাম,পিইঞ্জ, মাননীয় উপ- উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার, মাননীয় ট্রেজারার প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন।

“টিম রবো প্লাস”-কে সর্বাত্মক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদানের জন্য টিমের সদস্যরা মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ, মাননীয় উপ- উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার, মাননীয় ট্রেজারার প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান। একইসাথে তারা টিম সুপারভাইজার ও আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক সুমন সাহার প্রতি কৃতজ্ঞতা জানান।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :