300X70
বুধবার , ১৮ নভেম্বর ২০২০ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রোববার শুরু হবে ওয়ালটন প্রথম জাতীয় নারী ডিউবল প্রতিযোগিতা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৮, ২০২০ ৮:৫২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক: ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আগামী রোববার (২২ নভেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম জাতীয় নারী ডিউবল প্রতিযোগিতা-২০২০।’ ৮টি নারী দল নিয়ে পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ডেপুটি ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশনের অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিএম শহীদুজ্জামান ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান দীন ইসলামসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনালে উঠবে। আর দুটি দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। আর তৃতীয় হওয়া দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলো হল- বাংলাদেশ পুলিশ ডিউবল ক্লাব, বাংলাদেশ আনসার, নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, শেখ রাসেল একাডেমি, ডিউবল ট্রেনিং সেন্টার, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশের অন্যতম নতুন খেলা ডিউবল। আসলে প্রত্যেকটি খেলাই প্রথমে নতুন থাকে। এরপর আস্তে আস্তে পরিচিতি পায়। থ্র্রোবল, পেসাপালো, বেসবল, সফটবল খেলা এক সময় নতুন ছিল। সেগুলো আস্তে আস্তে জনপ্রিয়তা পাচ্ছে। নতুন খেলা হিসেবে ডিউবলকে এগিয়ে নিতেই এর সঙ্গে আমরা সম্পৃক্ত হয়েছি। আমরা ওয়ালটন পরিবার মনে করি নতুন নতুন খেলা প্রচলনের মাধ্যমে তরুণদের এর সঙ্গে বেশি বেশি সম্পৃক্ত করা যাবে। তাতে তরুণ-তরুণীরা মাদক ও অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দূরে থাকতে পারবে। এই খেলাটি যেহেতু কয়েকটি খেলার মিশেলে হয়, তাই আশা করছি একটা সময় ভালো জনপ্রিয়তা পাবে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো আমরা ওয়ালটন পরিবার ডিউবলের সঙ্গে সম্পৃক্ত হলাম। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।

সাধারণ সম্পাদক বিএম শহীদুজ্জামান বলেন, ‘ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ। নতুন খেলা হওয়া সত্ত্বেও তারা ডিউবলে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে এসেছে। সে জন্য তাদের কাছে আমরা কৃতজ্ঞ। ডিউবল নতুন খেলা। আশা করছি সবার সহযোগিতার মাধ্যমে এটা আস্তে আস্তে জনপ্রিয়তা পাবে। এক্ষেত্রে মিডিয়াসহ সকলের সহযোগিতা ও সমর্থন আশা করছি।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

উল্লেখ্য, ‘ডিউবল’ বাস্কেটবল ও হ্যান্ডবল খেলার সমন্বিত রূপ। ৪০ বাই ২৪ গজ আকৃতির মাঠে ৩০ মিনিটে এই খেলা অনুষ্ঠিত হয়। দলে ১০ জন খেলোয়াড় থাকলেও মাঠে গোলরক্ষকসহ খেলতে পারেন ৭ জন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :