300X70
মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

র‌্যাব-১০ এর অভিযানে মাদকসহ ৫ জন গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : -র‌্যাব-১০ এর অভিযানে মাদকসহ ৫ জন গ্রেপ্তার করেছে। এরমধ্যে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ৯ কেজি গাঁজাসহ ২ জন,
কুমিল্লার কোতয়ালীতে ৯০ বোতল ফেনসিডিল, ১৬০০ পিস ইয়াবা ও ১২ কেজি গাঁজাসহ ২ মাদক জনরক গ্রেফতার । এদিকে ধর্ষণ মামলার পলাতক আসামী মিঠু শেখ (৪০)’কে গ্রেফতার করে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” ম্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৬ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দনিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ২ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যের ০৯ (নয়) কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত হচ্ছে মোঃ রানা (২৮) ও ২। মোঃ বাহার উদ্দিন (২৮) । এসময় তাদের হতে নিকট মাদক পরিবহনে ব্যবহৃত ১টি কন্টেইনারসহ লড়ি জব্দ এবং ০২টি মোবাইল ফোন ও নগদ- ২,৮৬০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ লড়িসহ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানীর যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

এদিকে, রাজধানীর কদমতলী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার : গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ৬ ফেব্রুয়ারি র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন জুরাইন মুরাদনগর এলাকায় একটি অভিযান চালিয়ে বাগেরহাট জেলার মোল্লাহাট থানার ধর্ষণ মামলার ০১ নং পলাতক আসামী ধর্ষক মিঠু শেখ (৪০)’কে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ২টি মোবাইল ফোন ও নগদ- ৪৮৫ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করে।

অপরদিকে, কুমিল্লার কোতয়ালীতে ৯০ বোতল ফেনসিডিল, ১৬০০ পিস ইয়াবা ও ১২ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ : গত শনিবার (৪ ফেব্রয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন মনোহরপুর এলাকায় একটি অভিযান চালিয়ে ১১ লক্ষ ১০ হাজার টাকা মূল্যের ৯০ বোতল ফেনসিডিল, ১৬০০ পিস ইয়াবা ও ১২ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম ১। মোঃ ইলিয়াছ আলী (৩৮) ও ২। প্রকাশ রায় (২১) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে ফেনসিডিল, ইয়াবা ও গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে কুমিল্লার কোতয়ালীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কঠোর স্বাস্থ্যবিধি শর্ত সাপেক্ষে দোকান ও শপিং মল চালু

দেশে একদিনে করোনাভাইরাসে ঝড়ল আরও ২০ প্রাণ, নতুন শনাক্ত ৭০২

পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে বসন্তের শুভেচ্ছা বিনিময় ডিএনসিসি মেয়রের

আজ নন্দিত কথাশিল্পী ও নির্মাতা হুমায়ুন আহমেদের ৯ম মৃত্যুবার্ষিকী

বে-টার্মিনাল নির্মাণ প্রকল্পের চূড়ান্ত নকশা প্রণয়ন সংক্রান্ত চুক্তিপত্র স্বাক্ষর

সাদুল্লাপুরে বিকাশ এজেন্ট মালিকের সোয়া লক্ষ টাকা ছিনতাই, হাসপাতালে ভর্তি

এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

রাজধানীতে মানবপাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব হার্ট দিবস পালিত

এশিয়া কাপ শুরু আজ, বাংলাদেশ নামছে আগামীকাল

ব্রেকিং নিউজ :