300X70
শুক্রবার , ১৯ ফেব্রুয়ারি ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

র‌্যাবের বিশেষ অভিযানে মোবাইলের IMEI পরিবর্তনকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৯, ২০২১ ৭:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, খুনী, ধর্ষক, দেশাদ্রোহী, সাইবার অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে। এছাড়াও তথ্য প্রযুক্তির অপব্যবহার চক্রের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) ৪ ঘন্টা ব্যাপী র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন পূর্ব নাখালপাড়া ও পল্টন থানাধীন গুলিস্তান পাতাল মাকের্ট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চোরাই মোবাইলের IMEI নম্বর পরিবর্তনকারী চক্রের ৬ সদসকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে সফিকুল ইসলাম (২৫), মাসুদ আহমেদ রানা (৩৮), মোঃ ইমন (২৩), সিরাজ আলী (৩০), রানা হাজরা (২৬) ও আল আমিন (১৯)। এসময় তাদের নিকট ১টি মনিটর, ১টি সিপিইউ, ১টি মাউস, ৬ টি ক্যাবল, ১টি ADAPTER, AC/DC, ৭ টি মোবাইলের IMEI পরিবর্তনের CM2 DONGLE সফটওয়্যার, ২০টি মোবাইল ফোন ও নগদ ৬৬,৮৫০/- হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা চোরাই মোবাইলের IMEI নম্বর পরিবর্তকারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ CM2 DONGLE সফটওয়ারের মাধ্যমে কৌশলে তথ্য প্রযুক্তির অপব্যবহার করে চোরাই মোবাইলের IMEI নম্বর পরির্বতন করে বিভিন্ন অপরাধীদের অপরাধ করায় সহায়তা করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :