300X70
শুক্রবার , ১ জানুয়ারি ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

র‌্যাব-১০ এর অভিযান: নকল প্রসাধনী ও ফুড কারখানাকে সাড়ে ২৫ লক্ষ টাকা জরিমানা ও ৫ জনকে কারাদণ্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১, ২০২১ ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বংশাল ও চকবাজার এলাকায় নকল প্রসাধনী ও ফুড আইটেম কারখানায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ২৫ লক্ষ টাকা জরিমানা ও ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে।
গত বুধবার ( ৩০ ডিসেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সারোয়ার আলমের পরিচালনায় এবং সিপিসি-৩, র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান এর সমন্বয়ে রাজধানীর বংশাল ও চকবাজার এলাকায় মোবাইল কোর্ট কার্যক্রম সম্পন্ন করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর বংশাল ও চকবাজার থানা এলাকায় ৮টি নকল প্রসাধনী ও ফুড আইটেম তৈরীর কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে অনুমোদনহীন নকল-মানহীন প্রসাধনী (ক্রিম, লোশন, শ্যাম্পু, তেল, সাবান ইত্যাদি) ও ফুড আইটেম (চকলেট, ক্যান্ডি, চুইংগাম, মধু ইত্যাদি) উৎপাদন ও মজুদের দায়ে ৪টি প্রতিষ্ঠান ও ১জন বাড়ির মালিককে মোট ২৫,৫০,০০০/- টাকা জরিমানা, ২ জনকে ১ বছর করে ও ৩ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে জব্দকৃত আনুমানিক ৫০ লক্ষ টাকার নকল ও ভেজাল প্রসাধনী, প্রসাধনী তৈরির সরঞ্জামাদি-কাঁচামাল ও ফুড আইটেম ধ্বংস করা হয়। একইসাথে বিভিন্ন প্রতিষ্ঠানের ৭ টি গোডাউন সিলগালা করা হয়। দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন দেশি-বিদেশী নামীদামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে নকল প্রসাধনী ও ফুড আইটেম বাজারজাত করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীদের ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :