300X70
শনিবার , ৭ মে ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লক্ষ্মীপুরের এক সৌদি প্রবাসীর লাশ উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৭, ২০২২ ১২:১৫ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি : সৌদি আরবের রাজধানী রিয়াদের কর্মস্থল থেকে লক্ষ্মীপুরের আব্দুর রহমান নামের বাংলাদেশি এক যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে সৌদি পুলিশ। গত ১মে রিয়াদের নিকটবর্ত্তী আল হারমোলিয়া এলাকার ছাগলের খামার (কর্মস্থল) থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে উক্ত সৌদি পুলিশ।

আবদুর রহমান লক্ষ্মীপুরের কমলগর উপজেলার চরলরেন্স ইউনিয়নের উত্তর চরলরেন্স গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মোঃ হানিফ ও মায়ের নাম লাকি বেগম।

সৌদিতে কর্মরত আবদুর রহমানের ভগ্নিপতি মোঃ ইউছুফের বরাত দিয়ে পরিবার জানায়, আবদুর রহমানের সঙ্গে সুদানি এক সহকর্মীর ঝগড়া হয়েছিল। ঝগড়ার একদিন পর তার (আবদুর রহমান) রক্তাক্ত মরদেহ পাওয়া যায়।

স্থানীয়রা ইউছুফকে জানিয়েছেন, আবদুর রহমানকে খুন করা হয়েছে। কিন্তু মরদেহ রাস্তার পাশে ফেলে রেখে গাড়িচাপায় মৃত্যু হয়েছে বলে প্রচার করে সেখানকার মালিকপক্ষ।

এ ঘটনায় এক সৌদি নাগরিক ও একজন সুদানি নাগরিককে আটক করেছে সৌদি পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দিয়েছে বলেও জানায় নিহত আবদুর রহমানের পরিবার।

নিহত আবদুর রহমানের মা লাকী বেগম বলেন, সৌদিতে ঈদের আগের দিন বিকেলে ছেলের সঙ্গে তিনি মোবাইল ফোনে কথা বলছিলেন। এর মধ্যেই হঠাৎ করে আবদুর রহমান চিৎকার দিয়ে বলে ওঠেন, ‘মা, আজরাইল আসছে’। তাৎক্ষণিকভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে বারবার ফোন দিলেও কল রিসিভ করা হয়নি। বাড়ি থেকে চেষ্টা চালিয়েও তার সঙ্গে টানা দুইদিন যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরে মেয়ের জামাই ইউছুফকে আবদুর রহমানের কর্মস্থলে পাঠানো হয়। সেখানে স্থানীয়দের সঙ্গে কথা বলে হাসপাতালের মর্গে গিয়ে তার মরদেহ দেখতে পায় ইউছুফ।

২০১৯ সালে স্থানীয় আত্মীয়ের মাধ্যমে চাকরির জন্য সৌদিতে পাড়ি দেন আবদুর রহমান। সেখানে গিয়ে জানতে পারেন মরুভূমিতে উট চরানোই হচ্ছে তার চাকরি। এ কাজ করা তার পক্ষে সম্ভব ছিল না। তারপরও বহু কষ্টে তিনি দুই বছর কাটিয়ে দেন।

করোনার সময়ও তার কোনো ছুটি ছিল না। এরমধ্যে কারণে-অকারণে মালিকপক্ষ তাকে মারধর করতো। পরে নির্যাতন সহ্য করতে না পেরে সেখান থেকে পালিয়ে অন্যত্রে একটি ছাগলের খামারের শ্রমিক হিসেবে কাজ শুরু করেন। নতুন কর্মস্থলে সুদানি সহকর্মীদের সঙ্গে তার প্রায়ই ঝগড়া হতো। পরিবারের দাবি আব্দুর রহমান স্বাভাবিক ভাবে মারা যাশনি, তাকে হত্যা করা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, আবদুর রহমানের মরদেহের মাথার পেছনে জখম রয়েছে। শরীরের বাকি অংশগুলো অক্ষত।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, পরিবারের সঙ্গে কথা বলে বিস্তারিত ঘটনা জেনেছি। তাদের প্রয়োজনীয় আইনি সহায়তা দেওয়া হবে। তাদের সংশ্লিষ্ট দফতরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

এ ব্যাপারে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ঘটনাটি শুনেছি। মরদেহ দেশে আনতে প্রশাসন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হব। তবে পরিবার থেকে এখনো কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পবিত্র শবে বরাত ৭ মার্চ দিবাগত রাতে

শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসলে উন্নয়ন হয়, বিএনপি-জামায়াত আসলে দেশ ধবংশ হয় : হাবিব হাসান এমপি

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৪টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

উখিয়ায় একই স্থানে এক ঘণ্টার ব্যবধানে দুই সড়ক দুর্ঘটনা, নিহত ৩

টুঙ্গিপাড়ায় স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্পে সেবা নিলেন ১৬৪৩ জন

খালেদা জিয়াকে হাসপাতালে আরও ৩-৪ দিন থাকতে হবে

ঈদের দিন গণভবনে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আগামীকাল দেশের সকল মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান”

এবার এসকে সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন ভাই-ভাতিজা

রাজধানীর লক্ষাধিক টাকার বিদেশী ঔষধসহ ১ জন গ্রেফতার

ব্রেকিং নিউজ :