300X70
মঙ্গলবার , ২৮ ডিসেম্বর ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লঞ্চে অগ্নিকাণ্ড: সুগন্ধায় ৫ম দিনেও চলছে উদ্ধার অভিযান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৮, ২০২১ ১০:৫২ পূর্বাহ্ণ

সংবাদদাতা, ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজদের সন্ধানে আজও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও কোস্টগার্ড।

পঞ্চমদিনের মতো চলা এ উদ্ধার অভিযানে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ জনে। সকাল সাড়ে ৮টার দিকে সুগন্ধা নদী থেকে এক পুরুষের মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। তার পরিচয় এখনও জানা যায়নি। নিখোঁজদের উদ্ধারে অব্যাহত রয়েছে উদ্ধার অভিযান।

এদিকে সন্ধান না পাওয়া স্বজনদের খোঁজে এখনও নদীর তীরে আসছেন অনেকে। নিজেদের মতো করে নদী ও নদী তীরবর্তী এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছেন। সন্ধান না পাওয়া স্বজনদের জন্য নদীতীরে নিখোঁজ মানুষের অপেক্ষায় প্রহর কাটছে স্বজনদের।

জেলা প্রশাসক জানিয়েছেন, আরও কয়েকদিন উদ্ধার অভিযান চলবে। শনাক্তের জন্য প্রতিটি মরদেহের ডিএনএ স্যাম্পল রাখা হয়েছে। এ পর্যন্ত প্রাণ হারানো ৩২ জনের একসঙ্গে দাফন হয়েছে। গত দু’দিনে ৮ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে স্বজনদের কাছে।

এর আগে, গত ২৩শে ডিসেম্বর রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭০ জনের বেশি।

অগ্নিকাণ্ডে আহতদেরকে ঝালকাঠি সদর হাসপাতাল, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় করা মামলায় লঞ্চ মালিক হামজালাল শেখকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন তিনি।

মামলার আসামিরা হলেন- লঞ্চটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মেসার্স আল আরাফ অ্যান্ড কোম্পানির চার মালিক হামজালাল শেখ, শামিম আহম্মেদ, রাসেল আাহাম্মেদ ও ফেরদৌস হাসান রাব্বি, লঞ্চের ইনচার্জ মাস্টার রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মো. মাসুম বিল্লাহ, দ্বিতীয় মাস্টার খলিলুর রহমান ও দ্বিতীয় চালক আবুল কালাম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নোয়াখালীর সেনবাগে মানুষের কঙ্কাল উদ্ধার

হাওরে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা দেওয়া হবে : কৃষিমন্ত্রী

বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইডাব্লিউপিডির নথি ব্যবস্থাপনায় প্রযুক্তি সহায়তা দেবে টেকওয়ান গ্লোবাল

৫ মাস পর বাংলাবাজার-শিমুলিয়া রুটে স্পিডবোট চালু

বাজারে আসছে অপো’র ‘এ’ সিরিজের নতুন ফোন

সরকার সকলের জন্য নিরাপদ পানি, স্যানিটেশন এবং স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিতে কাজ করছে

আজ শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৮তম জন্মদিন

ভাটারায় স্ত্রীকে কুপিয়ে হত্যার দায় স্বীকার স্বামীর

কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে নিহত ১৫

তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ব্রেকিং নিউজ :