300X70
শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লন্ডনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান বাংলাদেশের হাইকমিশনাক্স সাইদা মুনা তাসনিম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২২ ১১:৪৪ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১০টায় লন্ডনে পৌঁছান তিনি। বিমানবন্দরে পৌঁছানাের পর প্রধানমন্ত্রীকে স্বাগত জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনাক্স সাইদা মুনা তাসনিম।

এর আগে, বৃহস্পতিবার সকালে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেতে এবং জাতিসংঘ সাধারণ পত্রিষদের ৭২তম অধিবেশনে যােগ দিতে লড়ন ও নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন শেখ হাসিনা।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১০টায় লন্ডনের বিমানবন্দরে পৌঁছানাের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনাক্স সাইদা মুনা তাসনিম। এসময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন – ছবি পিআইডি

প্রধানমন্ত্রী শুক্রবার (১৬ সেপ্টেম্বর) কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিগ্না স্কটল্যান্ড প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। পরে যুক্তরাজ্যের দক্ষিণ এশিয়া, উল্পে আফ্রিকা, জাতিসংঘ ও কল হেলথবিষয়ক মন্ত্রী লর্ড আহমদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

পরের দিন ১৭ সেপ্টেম্বর যুক্তরাজ্যের বিরােধীদলীয় এবং লেবার পার্টি নেতা স্যার কেই “স্টামাত্র প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কতেন।

১৮ সেপ্টেম্বর যুক্তরাজ্যের রাজা কর্তৃক রাষ্ট্র ও সরকার প্রধানদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা।

১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে অংশগ্রহণ করবেন। এরপর সেদিনই জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যােগ দিতে নিউইয়র্কের উদ্দেশে লড়ন হাড়বেন তিনি।

ওইদিন জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের স্বাগত জানাবেন যুক্তাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের প্রতি মুহাম্মদ ইমরান এবং জাতিসংঘ বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মাদ আব্দুল মুহিত।

২০ সেপ্টেম্বর শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিব আস্তিনিও গুতেরেসের সংবর্ধনায় যােগ দেবেন। পাশাপাশি তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন।

ইউএনএইচসিআরে ফিলিপাে মাচ্ছি এবং স্লোলােভেনিয়ায় প্রেসিডে যত পাহোরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন তিনি। একই দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জাে বাইডেনের সংবর্ধনায় যোগ দেবেন প্রণালমন্ত্রী।

২১ সেপ্টেম্বত্র শেখ হাসিনা বাংলাদেশ, বতসােয়ানা ও স্লোভাক প্রজাতন্ত্র এবং জাতিসংঘ আয়ােজিত উচ্চপর্যায়ের টেকসই আবাসন শীর্ষক অনুষ্ঠানে যোগ দেবেন। ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেবেন তিনি। ২৪ সেপ্টেম্বর প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় যােগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ক্যাটরিনাকে যেসব উপহার দিলেন সাবেক দুই প্রেমিক

গণপিটুনিতে গরুচোরের মৃত্যু!

ওয়ান স্টপ সার্ভিস শিল্প স্থাপনে ভূমি ব্যবস্থাপনা সম্পর্কিত জটিলতা দূর করবে : ভূমিমন্ত্রী

তুরাগে সাবেক ইউপি চেয়ারম্যানের ছেলের বাড়ি থেকে ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ উদ্ধার

রাজনৈতিক সন্ত্রাস ও নাশকতা নিরাপদ রেল চলাচলের জন্য হুমকি : রেলমন্ত্রী

এডিস মশা, ডেঙ্গু রোধে ডিএনসিসিতে ৯ মামলায় ২৯ হাজার টাকা জরিমানা

যে দল নিজেদের অফিসের তালা খোলার মানুষ খুঁজে পায় না, তারা কি আন্দোলন করবে : তথ্যমন্ত্রী

মারা গেছেন হেফাজত আমির জুনায়েদ বাবুনগরী

“জ্বালানি ব্যবহার ও যানজট নিয়ন্ত্রণ করি, ব্যক্তিগত গাড়ী সীমিত রাখি”

শিক্ষার্থীদের ঢাল বানিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :