300X70
মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাটে ৩’শ পরিবারের একমাত্র চলাচলের পথ বন্ধ করে দেয়াকে কেন্দ্রকরে দোকান ভাঙচুরের অভিযোগ 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২১ ২:৫৪ পূর্বাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট : ৩’শ পরিবারের একমাত্র চলাচেলের রাস্তায় একটি পাকা ঘর নির্মাণ করে যাতায়াত বন্ধ করে দেয় একই এলাকার রোকেয়া বেগম।

এঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে দোকানের জন্য নির্মিত পাকা ঘরটি ভেঙে দেয়। ঘর মালিক রোকেয়া বেগম থানায় অভিযোগ দিলে আদিতমারী থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসে।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের পাঠানটারী গ্রামে। এলাকাবাসীর দাবী লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক থেকে পূর্বদিকে পাঠানটারী গ্রামের মানুষের যাতায়াতের জন্য স্বাধীনতা পরবর্তি সময় থেকে এ রাস্তাটি ব্যবহার হয়ে আসছে। ম্যাপ অনুযায়ী রাস্তাটি দৈর্ঘ দুই হাজার ও প্রস্থ দশ ফুট থাকার কথা। কালের বিবর্তনে কমতে কমতে এখন ৭ ফুট প্রস্থ রয়েছে।

ইতিমধ্যে মহাসড়ক সংলগ্ন ওই রাস্তার পার্শের প্লটটি জনৈক আঃ ছামাদ তার স্ত্রী রোকেয়া বেগমের নামে ক্রয় করে বসতি নির্মাণ করেন। রোকেয়া বেগম দোকান ঘরের জন্য একটি পাকা ঘর নির্মাণ করেন। এতে এলাকাবাসীর চলাচলের অসুবিধা দেখা দেয়।

পরে পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধিসহ স্থানীয়রা একটি শালিশ বৈঠকের মাধ্যমে মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে। পরে বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী গত ১২ ডিসেম্বর রোববার রোকেয়া বেগমের বাড়ী সংলগ্ন দোকানের জন্য নির্মিত পাকা ঘরটির একাংশ ভেঙ্গে দেয়। এঘটনায় রোকেয়া বেগম বাদী হয়ে আজ বিকেলে আদিতমারী থানায় একটি অভিযোগ দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উল্লেখিত তফসিল বর্ণিত জমি দলিল মূলে দীর্ঘদিন থেকে রোকেয়া বেগম ভোগ দখল করে আসছে। বিবাদীরা আমার নামীয় জমির উপর অন্যায় ভাবে রাস্তা দাবী করে। মানবিক কারণে আমি ৬ ফুট প্রস্থের একটি রাস্তা দিয়েছি কিন্তু বিবাদীরা ১২ ফুট প্রস্থের একটি রাস্তা চায়। উক্ত বিষয় নিয়ে বিবাদীপক্ষের সহিত দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে।

এর জের ধরে প্রাক্তন চেয়ারম্যান মনছুর আলী গং হাতে লাঠিসোটা নিয়ে আমার জমিতে প্রবেশ করে ১নং বিবাদীর হুকুমে বিবাদীরা আমার আধাপাকা ঘর ভাঙচুর করে প্রায় এক লক্ষ টাকার ক্ষতি সাধন করে। আমার স্বামী সহ বাধা দিতে গেলে বিবাদীরা আমার স্বামীকে খুন জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়।

বিবাদীরা আমার স্বামী ও আমাকে বিভিন্ন প্রকার ভয় ভীতি প্রদর্শন করে আসছে। এ বিষয়ে আদিতমারী থানার অফিসার ইনচার্জ ওসি বলেন, ঘটনার বিষয়ে আমরা অভিযোগ পেয়েছি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু সেতুর উভয় পাশে ৫০ কিলোমিটার যানজট

ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা অপ্রকাশিত থাকা রাষ্ট্রীয় ব্যর্থতা :তথ্যমন্ত্রী

নারী নির্যাতন মামলা তালিকা ধরে ধরে নিষ্পত্তি : অ্যাটর্নি জেনারেল

ব্রাহ্মণবাড়িয়ার আওয়ামী লীগ নেতা জহিরুল হত্যায় ১৩ জনের মৃত্যুদণ্ড

আবারও বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঘোষণা আগামীকাল

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের আদর্শ গ্রহণ করেননি: কৃষিমন্ত্রী

শেখ হাসিনার ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ : দোরাইস্বামী

যুক্তরাজ্য-বাংলাদেশের ক্রমবর্ধমান বাণিজ্য সম্পর্কের সম্ভাবনা

সুন্দরবনের গদখালীতে লঞ্চ ডুবি, হতাহত হয়নি

বিশ্বের সবচেয়ে বড় ও শক্তিশালী টেলিস্কোপের মহাকাশ যাত্রা

ব্রেকিং নিউজ :