300X70
বুধবার , ১৬ ডিসেম্বর ২০২০ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে আবারও এক বাংলাদেশি যুবকের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৬, ২০২০ ৭:৪৬ অপরাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে জাহিদুল ইসলাম (১৯) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারী একটি দল গরু আনতে যায়। এ সময় বিএসএফের গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাহিদুল। নিহত জাহিদুল শ্রীরামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।

নিহতের পরিবার,স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য জানায়, আজ ভোরে শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার ও সাব পিলার ৫ নম্বরের সন্নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারীদের ৭/৮ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়।

এ সময় বিএসএফের কৌশিক ক্যাম্প ও রতনপুর ক্যাম্পের মাঝামাঝি সীমান্তে পৌঁছলে ভারতের ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। গুলিতে শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের জাহিদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। বিএসএফের ছোঁড়া গুলিতে ভারতীয় একজন ও বাংলাদেশি আরো একজন গরু পারাপারকারী আহত হয় বলে সংশ্লিষ্ট সীমান্ত সূত্র জানিয়েছে।

তবে আহতদের নাম ঠিকানা জানা যায়নি। নিহত বাংলাদেশির লাশ ভারতীয় সীমান্ত অংশে দুপুর পর্যন্ত পড়ে থাকে। দুপুর ২ টার দিকে ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ লাশ ময়না তদন্তের জন্য নিয়ে যায়।

শমসের নগর বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার আজহারুল ‘সীমান্তে নিহতের সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ভোরে ওই ইউনিয়নের ৮৪৪ নম্বর মেইন পিলার সীমান্তে বিএসএফের ছোঁড়া গুলিতে আবু তালেব (৩২) নামে গরু পারাপারকারী এক যুবক গুরুতর আহত হয়। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর তার মৃত্যু ঘটে। এ ঘটনার ৬ দিনের মাথায় বিএসএফের ছোঁড়া গুলিতে আবারো এক বাংলাদেশি/ জাহিদুল ইসলাম (১৯) নিহত হয়।
এ ব্যাপারে রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হকের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মহাখালীর খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এক নারীর মৃত্যু

ভুয়া সার্টিফিকেটে বিদেশে চাকরি করতে যাওয়াদের চিহ্নিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

এসএসসি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন করলেন প্রফেসর ড. কে এম রেজানুর রহমান

কক্সবাজারে অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুই অস্ত্র কারিগর গ্রফতার

শেখ হাসিনা মানেই সমৃদ্ধ বাংলাদেশ : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মহিমাগঞ্জের ঐতিহ্যবাহী পাতা খেলা ও ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত

পূবাচলে বাণিজ্য মেলায় দর্শনার্থীদের সমাগম

প্রধানমন্ত্রী অবাধ সাংবাদিকতা উপভোগ করছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি, অনলাইনেও ভোগান্তির অভিযোগ

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে কনসার্টে বন্দুকধারীর হামলা, কিশোর নিহত

ব্রেকিং নিউজ :