300X70
শুক্রবার , ২ অক্টোবর ২০২০ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লোকসানে থাকা চিনিকলগুলো আধুনিকায়ন করা হবে : শিল্পমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২, ২০২০ ১২:১১ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি: ক্রমাগত লোকসানে থাকা চিনিকলগুলো বন্ধ নয় আধুনিকায়ন করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলায় ধনিপাড়া এলাকায় সারের বাফার গুদামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃষক শ্রমিক ও মেহনতি মানুষের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যারা চিনিকলের সাথে যুক্ত রয়েছে তাদের জীবনমান আরও কিভাবে উন্নয়ন করা যায় এবং তাদের আয় কিভাবে বাড়ানো যায়। চিনিকলের বিশাল সম্পদ কিভাবে কাজে লাগাতে পারি সেজন্য আমরা দেশে বিদেশের উদ্যোক্তাদের সাথে যোগাযোগ করছি। এসব এলাকায় গ্যাস সরবরাহ না থাকায় কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠান করার জন্য অনেক প্রস্তাব পেয়েছি। সেসব যাচাই বাছাই করে দেখা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় চিনিকলগুলোকে আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়েছে। আপনারা কেউ বিভ্রান্ত হবেন না। চিনিকলের কেউ চাকরি হারাবে না। আমরা নতুন আরও শিল্প কারখানা স্থাপন করবো যেখানে আরও কর্মসংস্থানের সৃষ্টি হবে।

এ সময় মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের সময়ে কখনো সারের সংকট হয়নি। সারের জন্য মানুষকে প্রাণ দিতে হয়নি। সারের যেন সংকট না হয় সেজন্য ১৩ টি বাফার গোডাউন নির্মাণ প্রকল্প চলমান রয়েছে। তার মধ্যে এই একটির আজ উদ্বোধন হতে যাচ্ছে। প্রতিটির গোডাউনের ধারণ ক্ষমতা ১০ হাজার মেট্রিক টন। এছাড়া প্রত্যেক জেলায় বাফার গোডাউন নির্মাণ করা হবে বলেও ঘোষণা দেন মন্ত্রী। এমনকি পঞ্চগড়ে সম্ভাবনাময়ী শিল্পখাতগুলোর আলোকে শিল্পায়নের আশ্বাস দেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে আগামী ১৫ অক্টোবর প্রথমবারের মতো পঞ্চগড় থেকে রাজশাহী রেলযোগাযোগ শুরু হবে। এ সময় অন্যদের মধ্যে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিসিআইসির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য রাখেন।

এর আগে ফলক উন্মোচন করে শিল্পমন্ত্রী ও রেলপথ মন্ত্রী সারের বাফার গোডাউনের উদ্বোধন করেন। প্রায় ২৭ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে পঞ্চগড়ে সারের বাফার গোডাউনের নির্মাণ কাজ করে সেনা কল্যাণ সংস্থা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কাল ফাইজারের করোনা টিকা নেবেন প্রেসিডেন্ট বাইডেন ও তার স্ত্রী নেবেন বাইডেন

জীবন বীমা কর্পোরেশনের ব্যবসায় উন্নয়ন পরিকল্পনা সম্মেলন-২০২১

বিমানসেনা ও তাদের পরিবারবর্গের সাথে বিমান বাহিনী প্রধানের শুভেচ্ছা বিনিময়

দেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না: প্রধানমন্ত্রী

নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনায় কাজ করছে ডিএনসিসিঃ মেয়র আতিকুল

বাংলাদেশে খাদ্যের হাহাকার নেই : প্রধানমন্ত্রী

ঈদ-উল-আজহা’র নামাজ আদায় করলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

হাত ধোয়ার অভ্যাসের ফলে অনেক রোগ থেকে মুক্ত থাকা সম্ভব : স্থানীয় সরকার মন্ত্রী

মেট্রোরেলের টিকিট যেভাবে পাওয়া যাবে

ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :