300X70
শনিবার , ১৪ অক্টোবর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শব্দদূষণমুক্ত দেশ গড়তে সকলের সহযোগিতা চাই : পরিবেশমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৪, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষকে শব্দদূষণমুক্ত পরিবেশ উপহার দিতে বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে, আগামীকাল রবিবার ঢাকা শহরে ১০ টায় ১ মিনিট শব্দহীন কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, শুধু দূষণমুক্ত পরিবেশ নয়, মানুষের সামাজিক নিরাপত্তা ও মর্যাদা নিশ্চিত করতে শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করছে। ফলে মানুষের প্রয়োজন নিশ্চিত হচ্ছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তার সুফল মানুষ ভোগ করছে।

পরিবেশমন্ত্রী শনিবার (১৪ অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় সরকারের বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচির উপকারভোগী ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, ‘প্রতিটি ইউনিয়নে ভিজিডি, ভিজিএফ, বিধবা ও মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বড়লেখায় অন্তত ৭০ হাজার মানুষকে নিরবচ্ছিন্ন সহায়তার আওতায় এনেছে বর্তমান সরকার। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনা ক্ষমতায় আনতে হবে।’

সভায় জানানো হয়, গত পাঁচ বছরে বড়লেখা উপজেলার ৪০ হাজার ৪৭০ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি এবং বিনামূল্যে সারবীজসহ বিভিন্ন উপকরণ বাবদ ব্যয় হয়েছে ৪ কোটি ৯৫ লক্ষ টাকা, সামাজিক নিরাপত্তাকর্মসূচির (ভিজিডি) আওতায় ৪ হাজার ৬৫৬ জন নারীকে ২৭ শ’ মেট্রিক টন চাল প্রদান, মা ও শিশু কর্মসূচির আওতায় ৩ হাজার ৩১০ জনকে ৭ কোটি ১ লক্ষ ৪২ হাজার টাকা প্রদান, দুর্যোগ ব্যবস্থাপনার অধিদপ্তরের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ১১ কোটি ৪৪ লক্ষ ৩৮ হাজার টাকা ব্যয়ে ৪৬৯টি ঘর নির্মাণ, সমাজসেবা কার্যালয়ে অধীনে সামাজিক নিরাপত্তাকর্মসূচির আওতায় ২১ হাজার ৮১০ জন উপকারভোগীর মাঝে বিভিন্ন খাতে প্রায় ৬০ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী এবং উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ তাজউদ্দীন প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় অভিযোজন পরিকল্পনা (NAP) বাস্তবায়নে বাংলাদেশের আন্তর্জাতিক সহযোগিতা প্রয়োজন : পরিবেশমন্ত্রী

বিএনপি নির্বাচন প্রতিহতের অপচেষ্টা করলে জনগণ কঠিন হাতে দমন করবে : তথ্যমন্ত্রী

নায়ক ফারুকের আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

৮ সেপ্টেম্বর থেকে অলিম্পিক ভলিবল বাছাই শুরু হচ্ছে কক্সবাজারে : মেয়র আতিকুল ইসলাম

বাউফলে ২১ মাস পরে জীবিত হলেন প্রতিবন্ধী নারী, পাবেন ভাতাও

একবছরে ১০৭৪ নারী ধর্ষণের শিকার

ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস প্রাইজ ২০২১: সকল বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আবেদন উন্মুক্ত

প্রাইম ব্যাংক ও কনকর্ড গার্মেন্টস গ্রুপের মধ্যে চুক্তি স্বাক্ষর

আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার-২০১৯ প্রদান

কোভিড-১৯: বছরের শেষ দিনে মৃত্যু ২৮,শনাক্ত ১০১৪ জন

ব্রেকিং নিউজ :