300X70
বুধবার , ২৭ ডিসেম্বর ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শার্ক ট্যাংক এ যুক্ত হলো বেক্সিমকো’র সহ-প্রতিষ্ঠান ‘ইয়োলো’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৭, ২০২৩ ৩:৫৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক :  শার্ক ট্যাংক বাংলাদেশ সিজন ১ এর ‘ওয়্যারড্রোব পার্টনার’ হিসেবে বেক্সিমকো গ্রুপের সহ-প্রতিষ্ঠান দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন ব্র‍্যান্ড ‘ইয়োলো’ বঙ্গ-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকেই বেক্সিমকো’র অধীনস্থ ফ্যাশন ব্র্যান্ডটি ক্রমাগতভাবে দেশের ফ্যাশন ইন্ডাস্ট্রির অগ্রভাগে অবস্থান করছে।

শার্ক ট্যাংক বাংলাদেশ-এর সাথে এই অংশীদারিত্ব উদ্যোক্তাদের প্রচেষ্টাকে সমর্থনে ইয়েলো’র প্রতিশ্রুতির প্রতিফলনস্বরূপ। শো-এর টাইটেল স্পন্সর হিসেবে থাকছে রবি, পাওয়ারড বাই স্পন্সর স্টার্টআপ বাংলাদেশ, ব্যাংকিং পার্টনার প্রাইম ব্যাংক, স্ন্যাকস পার্টনার অলিম্পিক ফুডি ইনস্ট্যান্ট নুডুলস, বেভারেজ পার্টনার সানকুইক এবং ব্রডকাস্টিং পার্টনার হিসেবে থাকছে দীপ্ত টিভি।

সম্প্রতি, বঙ্গ-এর চীফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মামুন আতিক এবং ইয়োলো’র এক্সিকিউটিভ ডিরেক্টর শেহয়ার বার্নি স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই বিষয়ক চুক্তি স্বাক্ষর করেন।

শার্ক ট্যাংক বাংলাদেশ সিজন ১ এ দেশিয় উদ্যোক্তারা বিভিন্ন ইউনিক বিজনেস আইডিয়া ‘শার্ক’, অর্থাৎ বিনিয়োগকারীদের সামনে উপস্থাপন করবে। কোন আইডিয়া পছন্দ হলে ‘শার্ক’রা নগদ অর্থ বিনিয়োগের মাধ্যমে চুক্তি করবেন। উদ্যোক্তারা কোন নতুন পণ্যের প্রোটোটাইপ বা বাজারে বিদ্যমান পণ্য, পরিষেবা, কিংবা প্রতিষ্ঠানের আর্থিক বিকাশের লক্ষ্যে তাদের আইডিয়ার মাধ্যমে ৫ জন ‘শার্ক’-কে বিনিয়োগের জন্য রাজি করানোর চেষ্টা এবং ব্যবসায়িক উন্নয়নের সুযোগ পাবেন। উদ্যোক্তারা শুধুমাত্র বিনিয়োগ নিয়ে নিজেদের ব্যবসা বৃদ্ধিই নয়, বরং লক্ষ লক্ষ দর্শকের কাছে নিজ প্রতিষ্ঠানকে তুলে ধরে ভবিষ্যতে আরও উদ্যোক্তাদের শার্ক ট্যাংক বাংলাদেশে অংশগ্রহণে উদ্বুদ্ধ করার সুযোগ পাবেন।

এ প্রসঙ্গে ইয়োলো’র এক্সিকিউটিভ ডিরেক্টর শেহয়ার বার্নি বলেন, “ইয়েলো নিঃসন্দেহে বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রির একটি পাওয়ার হাউজ, এবং শার্ক ট্যাংক বাংলাদেশ-এর প্রথম সিজনের সাথে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। শৈলী এবং ব্যবসায়িক বুদ্ধিমত্তার এক অসাধারণ সংমিশ্রণের জন্য আমরা প্রস্তুত।”

বেক্সিমকো, ইয়েলো’র হেড অব রিটেইল হাদী এস এ চৌধুরী বলেন, “শার্ক ট্যাংক-এর ওয়ারড্রোব পার্টনার হিসেবে ইয়েলো বাংলাদেশের তরুণ প্রজন্মের সৃজনশীলতাকে উৎসাহ প্রদানের প্রতিশ্রুতি দিচ্ছে। ফ্যাশনের সাথে নতুনত্বের মিশ্রণে আগামী প্রজন্মের গেম-চেঞ্জারদের উদ্বুদ্ধ করার সুযোগ পেয়ে আমরা আনন্দিত।”

বঙ্গ-এর চীফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মামুন আতিক বলেন, “ইয়োলো’র মতো ব্র্যান্ডকে শার্ক ট্যাংক-এর ওয়্যারড্রোব পার্টনার হিসেবে পেয়ে আমরা আনন্দিত। এই অংশীদারিত্ব দেশের অন্যান্য ফ্যাশন ব্র‍্যান্ডগুলোকে শার্ক ট্যাংক সম্পর্কে আকৃষ্ট করবে বলে আমি মনে করি।”

‘শার্ক ট্যাংক বাংলাদেশ’-এ উদ্যোক্তারা তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বিভিন্ন ইউনিক বিজনেস আইডিয়া বিনিয়োগকারী বা শার্কদের সামনে উপস্থাপন করার সুযোগ পাবে। শার্কদের সিদ্ধান্ত নিতে হবে তারা প্রতিযোগীদের ব্যবসায় বিনিয়োগ করতে ইচ্ছুক কিনা। এর মাধ্যমে প্রতিযোগীরা শার্কদের কাছ থেকে বিভিন্ন মেয়াদে বিনিয়োগ গ্রহণ করে তাদের বিজনেস আইডিয়া কিংবা প্রতিষ্ঠানিক বৃদ্ধির মাধ্যমে তাদের স্বপ্ন পূরণের সুবর্ণ সুযোগ পাবেন। যেসব প্রবাসী বাংলাদেশি প্রতিযোগীদের আইডিয়া কিংবা প্রতিষ্ঠান বাংলাদেশের বাজারকে কেন্দ্র করে তারাও ঢাকায় এসে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। এটি উদ্যোক্তাদের জন্য একটি সুবর্ণ সুযোগ, যা শুধুমাত্র মূলধন বাড়ানোই নয়, বরং দেশব্যাপি নিজ প্রতিষ্ঠানকে তুলে ধরতেও সাহায্য করবে। বিজনেস আইডিয়ার আদলে বানানো এই রিয়েলিটি শো দেশিয় উদ্যোক্তাদের জীবন পরিবর্তনে উদ্বুদ্ধ করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গৃহহীনদের আশ্রয় প্রকল্পে গ্লোবাল ইসলামী ব্যাংকের ১ কোটি সহায়তা টাকা প্রদান

এন.ইউ’র সকল লিখিত পরীক্ষা স্থগিত

জাতীয় বিশবিদ্যালয়ের সেকশন অফিসারদের প্রশিক্ষণ শুরু

প্রতিটি শিশু এই দেশের কর্ণধার হবে : প্রধানমন্ত্রী

ভোটারদের মন জয় করতে মাঠ চষে বেড়াচ্ছেন নড়াইলে দুই মেয়র প্রার্থী

পার্বত্য অঞ্চলের কৃষি দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে এক যুগান্তকারী বিপ্লব ঘটাবে : পার্বত্য মন্ত্রী

সংবিধানে মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধা যুক্ত করতে রিট

যশোরে বিজিবি-বিএসএফ রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার ইকবাল

খালে অবৈধভাবে মাছ চাষ বন্ধে অভিযানে নামছে ডিএনসিসি

ব্রেকিং নিউজ :