300X70
সোমবার , ২৬ এপ্রিল ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিশু জাহিদুলের হার্ট অপারেশন সম্পন্ন, লিপি ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৬, ২০২১ ১২:২১ অপরাহ্ণ

ওমর ফারুক রুবেল, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কাশীপুর এলাকার দরিদ্র পারভেজ মিয়ার ছেলে ৪ বছরের শিশু জাহিদুলের হার্টের অস্ত্রোপচার (অপারেশন) সফলভাবে সম্পন্ন হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ডা. সামসুদ্দিন দিপুর তত্ত্বাবধানে মিরপুরে ন্যাশনাল হার্ট সেন্টারে জটিল অপারেশনটি সম্পন্ন হয়।

তাঁর হার্টে ছিদ্র ছিল। এছাড়া একাধিক ব্লকও ছিল।

দীর্ঘ সময়ের টানা অপারেশন সফলভাবে শেষ হয়। এখন সে হাসপাতালের আইসিইউতে রয়েছে।

পরিবারের লোকজন এ জটিল অপারেশনের অর্থের যোগান ও হাসপাতালের ব্যবস্থা করায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্ত্রী ও জেলা মহিলা সংস্থার সভানেত্রী লিপি ওসমানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জাহিদুলের সঙ্গে থাকা কাশীপুর ব্লাড ডোনেশন গ্রুপের চিফ এডমিন মোঃ তালহা হাসপাতাল থেকে জানান, ২৪ এপ্রিল জাহিদুলকে হাসপাতালে ভর্তি করা হয়।
রাতেই ব্লাড ডোনেশন ক্লাবের কয়েকজন রক্তের ব্যাকআপ দিয়ে রাখেন। ২৫ এপ্রিল সকাল থেকে বিকেল পর্যন্ত অপারেশন সম্পন্ন হয়েছে।

গত ফেব্রুয়ারিতে জাহিদুলের হার্টের ওই সমস্যা ধরা পড়ে। বিষয়টি পরিবারের লোকজন জেলার সিনিয়র সাংবাদিক তানভীর হোসেনকে জানান সাহায্যের জন্য। তখন তিনি মানবিক দিক বিবেচনায় পরিবারের পাশে থাকতে লিপি ওসমানকে অনুরোধ করেন। লিপি ওসমান বিষয়টি তাৎক্ষণিক নজরে এনে পরিবারের পাশে দাঁড়ান। আড়াই লাখ টাকা দেওয়ার পাশাপাশি হাসপাতালে ভর্তি ডাক্তারের বিষয়গুলোও তত্ত্বাবধান করেন।

হাসপাতাল থেকে জাহিদুলের বাবা পারভেজ মিয়া বলেন, আমি আমার ছেলের জন্য সবার কাছে দোয়া চাই। সবাই দোয়া করবেন। আমি অশেষ কৃতজ্ঞতা জানাই লিপি ওসমানের কাছে। তাঁর দেয়া টাকায় আমার ছেলের অপারেশন হয়েছে।

পারভেজ আরও বলেন, আমি গার্মেন্টে চাকরি করি। দিনে যখন যে কাজ করে যত টাকা পাই তা দিয়ে সংসার ঠিক মতো চলে না। সন্তানরে কিভাবে বাঁচাবো। ? তারপরও যা কিছু ছিল সব বিক্রি করে ও মানুষের কাছ থেকে ধার দেনা করে টাকা মিল করি। কিন্তু আরো আড়াই লাখ টাকা কোথায় পাবো? এজন্য আমার সন্তানকে বাঁচানোর আশাই ছেড়ে দিয়েছিলাম। তখন লিপি ওসমান আমাদের কাছে ফেরেশতা হয়ে আশীর্বাদ হয়ে আসেন।

এ ব্যাপারে সালমা ওসমান লিপি বলেন, এটা আমার জন্য সৌভাগ্য যে আমি একজনের চিকিৎসার ব্যবস্থা করতে পেরেছি। আমি মনে করি আমার এ ছোট কাজে পরিবারটিতে আবারো প্রাণো চাঞ্চল্য ফিরে আসবে। আমি জাহিদুলের জন্য দোয়া চাচ্ছি, আমার নিজের জন্য, আমাদের প্রধানমন্ত্রীর জন্য ও নারায়ণগঞ্জবাসীর জন্যও দোয়া চাই। আল্লাহ সবাইকে হেফাজত করুক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রিয়েলমি’র মেগা ডিসকাউন্ট লাইভ, জিটি মাস্টার এডিশন কিনলে ২০০০ টাকা ছাড়

মৃতের সংখ‌্যা বেড়ে ২৩জন মসজিদে বিস্ফোরণের ঘটনায়

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করেছে জনতা ব্যাংক

ইনস্টাগ্রামে পোস্ট করে ৬০ তলা থেকে ঝাঁপ দিলেন মিস আমেরিকা

সার নিয়ে কারসাজি করলে লাইসেন্স বাতিলসহ শাস্তিমূলক ব্যবস্থা : কৃষিমন্ত্রী

চিকিৎসকদের উপর অযাচিত হামলা হলে ছাড় দেওয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী

টিকটক ভিডিও করতে গিয়ে কিশোরীর মৃত্যু

ভৈরবের ‘নাসিরাবাদ এক্সপ্রেস’ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত

নতুন ভাইবার লেন্সের সাথে চ্যাটিং হবে আরও উপভোগ্য

নতুন প্রজন্মকে ডিজিটাল প্রযুক্তি উপযোগী শিক্ষায় গড়ে তুলার বিকল্প নাই : টেলিযোগাযোগ মন্ত্রী

ব্রেকিং নিউজ :