300X70
রবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শুরু হলো ৪ দিনব্যাপী ইসামি ফোরাম ২০২৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৭, ২০২৩ ৮:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে লায়ন্স ইন্টারন্যাশনাল ঢাকা এর উদ্যোগে অনুষ্ঠিত হবে ৫১ তম ইসামি ফোরাম ২০২৩।

গতকাল শুক্রবার (১৫ ডিসেম্বর) হোটেল ইন্টার কন্টিনেন্টালের মধুমতি হল মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ৫১ তম ইসামি ফোরাম ২০২৩ এর বিস্তারিত তুলে ধরেন আয়োজকেরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়- প্রতি বছর ইসামি ফোরাম বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়। ইসামি’র বিভিন্ন দেশের লায়নেরা একই জায়গায় একত্রিত হয়ে বন্ধুত্ব গড়ে তোলেন, নিজেদের মতামত বিনিময় এবং ভবিষ্যতের কর্মসূচির পরিকল্পনার জন্য একত্রিত হয়।

এবার এই আয়োজনটি বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে। এতে ভারত, শ্রীলঙ্কা, নেপাল, পাকিস্তান, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা থেকে আট শতাধিক প্রতিনিধি এবং বাংলাদেশের ৩৫০ জন প্রতিনিধি অংশ নিয়েছে।

মাল্টিপল ডিস্ট্রিক্ট ৩১৫, বাংলাদেশ ২০ বছর পর এই ইভেন্ট আয়োজন করার সুযোগ পেয়েছে। সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, লায়ন্স ইন্টারন্যাশনালের সঙ্গে জাতিসংঘের একটি পরামর্শমূলক সম্পর্ক রয়েছে। সংগঠনটি ১৯১৭ সাল থেকে কাজ করছে। বর্তমানে এটি বিশ্বের বৃহত্তম স্বেচ্ছাসেবী সংস্থা। সারাবিশ্বের ২১০টি দেশে এর কার্যক্রম বিস্তৃত আছে।

১.৪ মিলিয়ন লায়ন এবং লিও এই সংগঠনে একসঙ্গে কাজ করেন। ভারত, দক্ষিণ এশিয়া এবং মধ্যপ্রাচ্যে (ইসামি), অনেক লায়ন এবং লিও একই কারণে একসাথে কাজ করেন।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ১৫ ডিসেম্বর এই উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। লায়ন্স ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট ড. প্যাট্টি হিল, এলসিআইএফ’র চেয়ারপারসন ব্রায়ান ই. শিহ্যান, ইন্টারন্যাশনাল ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ফ্যাব্রিসিও অলিভেরা, ইন্টারন্যাশনাল সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট এপি সিং এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা এবং অংশগ্রহণকারীরা ঢাকায় এই অনুষ্ঠানে যোগ দেন।

ফোরাম পরিকল্পনা কমিটির চেয়ারম্যান আইডি এলএন মহেশ পাসকোয়াল, ফোরাম সাংগঠনিক কমিটির চেয়ারম্যান পিআইডি এলএন কাজী আকরামউদ্দিন আহমেদ, প্রধান উপদেষ্টা পিআইডি এলএন শেখ কবির হোসেন, ভাইস চেয়ারপারসন পিআইডি এলএন মোসলেম আলী খান, সেক্রেটারি ফোরাম সাংগঠনিক কমিটির আইডি এনডোর্সি এলএন নাজমুল হক, কোষাধ্যক্ষ ফোরাম আয়োজক কমিটি পিডিজি এলএন সেলিম আহমেদ, হোস্ট কমিটির চেয়ারম্যান ও কাউন্সিল চেয়ারম্যান-এমডি ৩১৫ এলএন মো. আব্দুল ওয়াহাব এবং ফোরামের সকল গণ্যমান্য ব্যক্তিকে বিশ্ব মানবিক সেবার জন্য আন্তরিকভাবে কাজ করার জন্য বিশেষ মর্যাদা দেওয়া হয়।

এই ঢাকা ফোরামে ১৬ ও ১৭ ডিসেম্বর একযোগে ৪টি ধাপে ১৬টি সেমিনার অনুষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর পূর্ণাঙ্গ অধিবেশনে যোগ দেন বিশিষ্ট অর্থনীতিবিদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর ড. আতিউর রহমান।

১৭ ডিসেম্বর অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে থাকবেন আন্তর্জাতিক অটিজম কর্মী এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র নির্বাচিত পরিচালক (দক্ষিণ পূর্ব এশিয়া) সায়মা ওয়াজেদ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ শহীদ জননী জাহানারা ইমামের ২৭তম মৃত্যুবার্ষিকী

নাটকীয় মোড় নিতে চলেছে মুনিয়া মৃত্যুর রহস্য

সমস্ত অপশক্তি নির্মূল করে উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় আজ : তথ্যমন্ত্রী

সাবেক পুলিশ সদস্যের মৃত্যু : নারীসহ আটক ৪

বসুন্ধরা গুঁড়া মশলার পৃষ্ঠপোষকতায় এক যুগ পর জেমস এর নতুন গান

বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতু

জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা থেকে উত্তরণের জন্য মানুষের সচেতন হওয়ার বিকল্প নেই : পরিবেশমন্ত্রী

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার চায় চীন

চার কেজি গাঁজাসহ একজনকে আটক করেছে বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়ি পুলিশ

ভাষা ও সংস্কৃতি বিকৃতিকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকুন : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :