300X70
সোমবার , ২৭ জুন ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেকৃবি ও জবির মাঝে গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৭, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ

জবি প্রতিনিধি : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে গবেষণা সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আজ সোমবার (২৭ জুন) জগন্নাথ বিশ্বিবিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের সভাকক্ষে চুক্তি সাক্ষরিত হয়।
চুক্তিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এর পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মোঃ শহীদুর রশীদ ভুঁইয়া ও রেজিস্ট্রার শেখ রেজাউল করিম এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ও অধ্যাপক ড. পরিমল স্বাক্ষর করেন।

এই চুক্তির আওতায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জীবপ্রযুক্তি, জিন প্রকৌশল, কৃষি প্রযুক্তি এবং জিনোমিকের বিভিন্ন শাখা (Plant and Environmental, Plant Pathology and Microbial, Plant Breeding and Agricultural, Cellular study of Plants, Fisheries, Wildlife and Biodiversity Conservation, Entomology, Animal, Plant and Agricultural, Soil, Water and Environmental Analysis) এর শিক্ষক-শিক্ষার্থী ও গবেষকরা গবেষণা প্রকল্প বাস্তবায়নে; প্রযুক্তিগত ও বৈজ্ঞানিক তথ্যের আদান-প্রদানে; জার্নালের আদান প্রদানে; যৌথ উদ্যোগে বিভিন্ন বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সেমিনার, সিম্পোজিয়াম ও কনফারেন্সের আয়োজন; উচ্চতর গবেষণার ক্ষেত্রে গবেষক ও শিক্ষার্থীদের যৌথ কর্মসম্পাদন; উভয় প্রতিষ্ঠানের গবেষক ও শিক্ষার্থীদের সংশ্লিষ্ট অত্যাধুনিক গবেষণাগার ব্যবহার; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মাঝে নিয়মিত পরিদর্শন; যৌথ প্রকাশনা ও যৌথ প্রকল্পের মাধ্যমে অর্জিত ফলাফলের Patents প্রক্রিয়াকরণ এবং যৌথ উদ্দেশ্য অর্জনে যে কোন সহযোগিতা লাভ করবেন।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, দুই প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক (ছাত্র-কল্যাণ), প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারতে যুদ্ধবিমানের প্রথম মুসলিম নারী পাইলট সানিয়া মির্জা

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত কমেছে

কবিরাজ সেজে ১৭ বছর আত্মগোপনে ছিলেন ফাঁসির আসামি

মঙ্গলবার ‘রামসাগর এক্সপ্রেস’ উদ্বোধন

দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় ডিএনসিসি মেয়রের

সারাদেশে করোনার টিকা নিয়েছেন ২ কোটি ৮০ লাখ ৭৪ হাজার ১৫৬ জন

আফগানিস্তানে বোমা হামলা: নিহতের সংখ্যা বেড়ে ৪৭

চাঁপাইনবাবগঞ্জে সর্বাত্মক ৭ দিনের বিশেষ লকডাউনের দ্বিতীয় দিন চলছে

তালেবানের পক্ষ নিয়ে ডা: জাফরুল্লাহ আর বিএনপির একই বক্তব্য কি না : প্রশ্ন তথ্যমন্ত্রীর

সরকারের পতন ঘটাতে এসে বিএনপি নিজেদের পতন ঘটিয়েছে : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :