300X70
রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ কামাল ক্রীড়া পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৪, ২০২৪ ২:৩২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াঙ্গনে সর্বোচ্চ স্বীকৃতি জাতীয় ক্রীড়া পুরস্কার। এর পরের স্তরেই আছে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার। এই পুরস্কার এবার পেতে যাচ্ছেন তরুণ ক্রিকেটার তাওহিদ হৃদয়। উদীয়মান ক্রিকেটার হিসেবে এই পুরস্কার পাচ্ছেন তরুণ এই ক্রিকেটার। একই ক্যাটাগরিতে এই পুরস্কার পাচ্ছেন অ্যাথলেট জহির রায়হান।

আজ রোববার (৪ আগস্ট) এক সংবাদ সম্মেলনে খবরটি নিশ্চিত করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেন। ২০২৪ সালে ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠানকে পুরস্কার দিচ্ছে জাতীয় ক্রীড়া পরিষদ।

এর মধ্যে আজীবন সম্মাননা পাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা তানভীর মাজহার ইসলাম।

আর খেলোয়াড় ক্যাটাগরিতে শুটার শাকিল আহমেদ, ভারোত্তোলক ফিরোজা পারভীন ও সাঁতারু মাহফিজুর রহমান সাগরের নাম চূড়ান্ত হয়েছে।
এদিকে, উদীয়মান খেলোয়াড় বা ক্রীড়াবিদের তালিকায় রয়েছেন জহির রায়হান ও তাওহীদ হৃদয়।
ক্রীড়া সংগঠকের তালিকায় আছে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকুল হাবিব ও মাহি উদ্দিন আহমেদ।

ফেডারেশন শ্রেণিতে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন এবং পৃষ্ঠপোষক বিভাগে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছে হামিদ গ্রুপ। ক্রীড়া সাংবাদিক হিসেবে পাচ্ছেন খন্দকার মঞ্জুরুল ইসলাম। আর ক্রীড়া ধারাভাষ্যকার হিসেবে পাচ্ছেন কল্যাণ কুমার সাহা।

আগামীকাল সোমবার ৫ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়ার কথা। যেখানে উপস্থিত থেকে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

বাংলাদেশের প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য। এক বছরের মধ্যেই জাতীয় দলে নিজের অবস্থান পাকা করেছেন। ২০২৩ সালে মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া হৃদয় এখন পর্যন্ত ৩০টি ওয়ানডে ও ২৯টি টি ২০ ম্যাচ খেলেছেন। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ও এবছর টি ২০ বিশ্বকাপে খেলেছেন হৃদয়। ২৩ বছর বয়সি ডান-হাতি ব্যাটারকে বাংলাদেশের ভবিষ্যতের তারকা মনে করা হচ্ছে। স্প্রিন্টার জহির রায়হান জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ২২টি স্বর্ণ, চারটি রুপা ও তিনটি ব্রোঞ্জ জিতেছেন। সম্প্রতি এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার স্প্রিন্টে রুপা জিতে আলোচনায় আসেন শেরপুরের এই কৃতী সন্তান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত