300X70
রবিবার , ১৬ মে ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তথ্যচিত্র প্রদর্শনী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৬, ২০২১ ১:২৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে আসেন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ শনিবার সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ ও ১৭ মে দলের তথ্য ও গবেষণাবিষয়ক উপকমিটি তথ্য ও সংবাদচিত্র প্রদর্শনী অনুষ্ঠান। আজ ১৬ মে সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই তথ্যচিত্র প্রদশর্নীর মাধ্যমে নতুন প্রজন্ম শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম এবং রাষ্ট্রনায়ক হিসেবে তাঁর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশের এগিয়ে যাওয়ার ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ড. মশিউর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আলোচক হিসেবে সংযুক্ত থাকবেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ মস আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান সঞ্চালনা করবেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

এদিকে দিবসটি উপলক্ষে আগামীকাল ১৭ মে সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর এবং ১৭ মে বিকেল ৩টায় মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠান।

এ ছাড়া সারা দেশে মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, করোনা সংক্রমণের কারণে এবারও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার সময় তাঁর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে ছিলেন। পিতাকে হত্যার পর তাঁরা ভারতসহ একাধিক দেশে রাজনৈতিক আশ্রয় নিয়েছিলেন। বঙ্গবন্ধুর দুই কন্যা বিভিন্ন সময়ে দেশে আসতে চাইলে তৎকালীন সরকার তাতে বাধা দেয়। তবে বাধা ভয়-ভীতি উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে আসেন। এর আগে ওই বছরই ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত দলের সম্মেলনে তিনি পিতার হাতে গড়া দল আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হিরো আলম নয়, আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে: কাদের

হাইকোর্টে জামিনের আবেদন ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামের

ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে রাঙ্গামাটিতে নারী উদ্যোক্তার সক্ষমতা বৃদ্ধির কর্মসূচি চালু

ভারতে প্রথমবারের মতো ‘ইনফ্লুয়েঞ্জা এ’ ভাইরাসে ২ জনের মৃত্যু

শুরু হলো দুইদিন ব্যাপী শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব

নান্দাইল শেরপুর ইউপি’র উপনির্বাচনে নৌকার বিপরীতে স্বতন্ত্র তিন প্রার্থীর দৌড়ঝাপ 

রাজনৈতিক দলের সাথে সংলাপ হয়, আগুনসন্ত্রাসীদের সাথে নয় : তথ্যমন্ত্রী

কুমিল্লায় জনতা ব্যাংকের নতুন শাখা উদ্বোধন

পুতিনের মুখে হাসি নেই, মস্কোতে শ্বাসরুদ্ধ অবস্থা, জনগণকে ঘরে থাকার নির্দেশ

ইসলামী ব্যাংকের বিশেষ ক্যাম্পেইন শুরু

ব্রেকিং নিউজ :