300X70
বুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করছেন : বিডিইউ উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১২:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেছেন, ১৯৭১ থেকে ১৯৭৫ পর্যন্ত বঙ্গবন্ধু এদেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার সূচনা করেছিলেন আর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে বাস্তবে রূপ দিয়ে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশের পক্ষে কখনোই উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখা সম্ভব হতো না।বিনির্মাণ করা সম্ভব হতো না বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। বাঙালির স্বপ্ন অধরাই থেকে যেতো।

বঙ্গবন্ধু কন্যা জাননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য এসব কথা বলেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ২০২১) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গাজীপুরের কালিয়াকৈরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর,শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফুজ্জামান, আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ফারজানা আক্তার,প্রোগ্রামার অনিত কুমার রায় সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য আরও বলেন,বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণে বলেছিলেন “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম”। তিনি সংগ্রাম করে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু মুক্তির সংগ্রাম শুরু করে বাস্তবায়ন করে যেতে পারেন নি।স্বাধীনাতবিরোধী চক্র তা বাস্তবায়ন করতে দেয় নি। বাস্তবায়নের আগেই ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে। বঙ্গবন্ধুর সেই কাঙ্ক্ষিত মুক্তির সংগ্রাম বাস্তবায়ন করছেন তাঁর সুযোগ্য কন্যা পরপর তিনবারসহ চতুর্থ বারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

পরে মাননীয় উপাচার্য মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একটি বনজ গাছ রোপন করেন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

মাননীয় উপাচার্য বঙ্গবন্ধু কন্যার ৭৫তম শুভ জন্মদিনে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রথমবারের মতো অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সম্মিলন অনুষ্ঠিত

শিক্ষার গুণগতমান নিশ্চিতে গবেষণার বিকল্প নেই

ইউক্রেনকে সাঁজোয়া যান দিচ্ছে অস্ট্রেলিয়া, সামরিক সহায়তার আশ্বাস ইইউ’র

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক যুদ্ধাপরাধী রজব আলী গ্রেপ্তার

ইউসেপ বাংলাদেশের চেইনী দিবস পালিত

ঢাকা উত্তরে মোবাইল কোর্টে ৩টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায়

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকী-উদযাপন

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে সাউথইস্ট ব্যাংকের দশ কোটি টাকার অনুদান

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সমৃদ্ধি ও সন্ত্রাসদমন অত্যন্ত প্রশংসনীয়

এসিআই ফ্লোরা ও সালফক্স লাকী কুপন ড্র অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :