300X70
সোমবার , ২৬ ডিসেম্বর ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেয়ারিং হ্যাপিনেস : পথশিশুদের নিয়ে বড়দিন উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : চিত্রকারখানা তাদের বছরের শেষ ইভেন্ট শেয়ারিং হ্যাপিনেস ঢাকার ওয়াশপুরে আরও বড় আকারে আয়োজন করেছে।

“শেয়ারিং হ্যাপিনেস” এই বছর সাত বছর পূর্ণ করেছে। অনুষ্ঠানটি ওয়াশপুরে অবস্থিত একটি অলাভজনক সংস্থা লিডো পিস হোমে অনুষ্ঠিত হয়। “শেয়ারিং হ্যাপিনেস” এর মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতকালীন সহায়তা, খেলনা, স্টেশনারি সামগ্রী এবং বই বিতরণ করে এর ঐতিহ্যকে ধরে রাখছে। এছাড়াও মোরশেদ মিশু, বিশিষ্ট কার্টুনিস্ট সান্তা ক্লজ হয়েছিলেন এবং রাস্তার বাচ্চাদের সাথে আনন্দ ভাগ করেছিলেন।

এই বছর চিত্রকারখানা, টুগেদার ফর বাংলাদেশ এবং এর সহযোগী সংগঠনের লক্ষ্য তিনশত মুখে হাসি ফোটানো। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইসরাত করিম ইভ, টুগেদার ফর বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজমুস সাকিব, স্বপ্ন যুব উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক মাসুমা মরিয়ম। সন্ধ্যায় একটি আর্ট ক্যাম্প এবং পথশিশুদের অংশগ্রহণে একটি আর্ট প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হয়। পরে শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা। চিত্রকারখানার সহ-প্রতিষ্ঠাতা ইস্তিয়াক প্রত্যয় বলেছেন, পিস হোম প্রকল্পে চিত্রকারখানা থ্রি সিক্স জিরো টিমের টেকসই পরিবর্তনের সাথে অতিথিদের পরিচয় করিয়ে দেন। এর পরে, স্থানীয় সংগীতশিল্পীগণ বাচ্চাদের সাথে খেলেন এবং গান পরিবেশন করেন। কার্টুনিস্ট মোরশেদ মিশু সান্তা ক্লজ সেজে ছদ্মবেশে আড্ডা দেন, শিশুদের চিত্রকর্ম পর্যালোচনা করেন এবং উপস্থিত বাচ্চাদের এবং অতিথিদের সাথে মজার জিনিস আঁকেন এবং পথশিশুদের উপহার বিতরণ করেন। আমরা এমন একটি উদ্যোগ এবছরও নিতে পেরে খুবই আনন্দিত।

টুগেদার ফর বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজমুস সাকিব বলেন, “আমরা লিডো পিস হোমে প্রতি বছর আরও ইভেন্ট আয়োজনের জন্য এবং পথশিশুদের হাসি ও ক্ষনিকের জন্য হলেও আনন্দময় করার অপেক্ষায় রয়েছি।”

চিত্রকারখানার প্রতি বছর শেয়ারিং হ্যাপিনেস আয়োজনের ব্যবস্থা করার এবং সংখ্যা ও এলাকা কভারেজ বাড়ানোর পরিকল্পনা তৈরি করেছে। চিত্রকারখানা থ্রি সিক্স জিরোর সহ-প্রতিষ্ঠাতা আহমেদ ফারহান মুকিম বলেছেন, “আমাদের সহযোগী সংগঠনের সহায়তায় প্রতি বছর আরও বেশি লোকের কাছে পৌঁছানোই আমাদের লক্ষ্য। আমরা ইতিমধ্যেই টুগেদার ফর বাংলাদেশ এবং লিডো পিস হোম এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছি যাতে সারা বছর এই ধরনের আরো ইভেন্ট আয়োজন করা যায়।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুবিতে ইংরেজি বিভাগের ফ্রেশার্স রিসিপশন

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রেসিডেন্ট কাপ গল্ফ টূর্নামেন্টের সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

জুতা পেটার অপমান, লজ্জায় প্রেমিকা শিক্ষার্থীর আত্মহত্যা!

আস্থা ফিরিয়ে আনতে হবে অর্থনীতিতে

পরিবেশমন্ত্রীর উদ্যোগে মৌলভীবাজার হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও বড়লেখায় নগদ অর্থ প্রদান

কুমিল্লায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

সাউথইস্ট ব্যাংকের এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন

আলভেজের ভয় মেসিকে নিয়ে!

উলিপুরে শীতার্থদের মাঝে গ্রামীণ ব্যাংকের শীতবস্ত্র বিতরণ

করপোরেশনের দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাথে প্রথম মতবিনিময় সভা

ব্রেকিং নিউজ :