300X70
রবিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেষ ধাপে যে ২৩ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বসছে সার্চ কমিটি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ১১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: নতুন নির্বাচন কমিশন গঠনে পরামর্শ নিতে তৃতীয় ও শেষ ধাপে ২৩ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বসছে সার্চ কমিটি।

আজ রবিবার বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এই ধাপে আমন্ত্রণ পেয়েছেন সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন ও আবদুল মোবারক, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির, প্রজন্ম একাত্তরের আসিফ মুনির তন্ময় ও ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক ও লেখক হারুন হাবিব, সাবেক অতিরিক্ত আইজিপি নুরুল আলম, শিক্ষাবিদ ড. আইনুন নিশাত, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, সাংস্কৃতিক সংগঠক নাসির উদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক।

আরও রয়েছেন- অবসরপ্রাপ্ত অধ্যাপক জাফর ইকবাল, কবি মহাদেব সাহা, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত অধ্যাপক ডা. উবায়দুল কবির চৌধুরী, পিকেএসএফ-এর সাবেক চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান আহমদ, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, অধ্যাপক মুনতাসীর মামুন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আব্দুল আজিজ, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

এর আগে শনিবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে দুই পর্বের বৈঠকে দেশের নাগরিক সমাজের ২৫ বিশিষ্টজনের মতামত নেয় সার্চ কমিটি।

গত শনিবার ইসি গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে দেন রাষ্ট্রপতি।

ইসি গঠনে নতুন আইন অনুযায়ী, সার্চ কমিটি গঠনের ১৫ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে ১০ জন যোগ্য ব্যক্তির নাম প্রস্তাব করবে কমিটি। এই ১০ জনের মধ্য থেকে সিইসিসহ ৫ জনকে নিয়ে ইসি গঠন করবেন রাষ্ট্রপতি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :