300X70
সোমবার , ১২ জুন ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শ্যামপুরে ক্রেডিট কার্ড করার নামে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১২, ২০২৩ ১:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সাবির্ক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং খুন, অপহরনসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১০ জুন র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর থানাধীন আইজি গেইট এলাকায় একটি অভিযান পরিচালনা করে ক্রেডিট কার্ড করার নামে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতাসহ ০৩ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম সজল হাওলাদার (২৭), পিতা- মোঃ ভূট্টু হাওলাদার, সাং-ক্ষিদিরপাড়া, থানা- লৌহজং, জেলা- মুন্সিগঞ্জ, এ/পি- শহিদনগর, থানা- শ্যামপুর, ডিএমপি, ঢাকা ; মোঃ সাইফুল ইসলাম (৩৭), পিতা- সহিদ ইসলাম, সাং- বাংশা বাজার, থানা-চাটখিল, নোয়াখালী, এ/পি- কে এম দাস লেন, থানা- ওয়ারী, ডিএমপি, ঢাকা, আবুল হোসেন (৬৫), পিতা- মৃত রহমান শেখ, সাং- কামারগাও, থানা- শ্রীনগর, জেলা- মুন্সিগঞ্জ, এ/পি- শনির আখড়া, গোবিন্দপুর থানা-যাত্রাবাড়ী, ঢাকা বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তারা ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় ছোট ব্যবসায়ীসহ সাধারন মানুষের নিকট হতে বিভিন্ন ব্যাংক হতে ক্রেডিট কার্ড, লোন করিয়ে দেয়ার নামে প্রয়োজনীয় সকল কাগজপত্র নিয়ে ব্যাংক হতে ক্রেডিট কার্ড সংগ্রহ করে গ্রাহকদের না দিয়ে নিজেরাই ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা উত্তলোন করে গ্রাহকদের সাথে প্রতারণা করে আসছিল বলে জানায়।

গ্রেফতারকৃত আসামী মোঃ সজল হাওলাদার (২৭) উক্ত প্রতারক চক্রের মূলহোতা। সে বিভিন্ন এলাকায় গিয়ে ছোট ব্যবসায়ীদের ক্রেডিট কার্ড করে অনুপ্রেরণা দিত। উক্ত ব্যবসায়ীরা ক্রেডিট কার্ড নিতে সম্মত হলে সজল তাদের নিকট হতে প্রয়োজনীয় কাগজপত্র (এন আই ডি কার্ড, মোবাইল নম্বার, ট্রেড লাইসেন্সসহ খরচ বাবদ বিভিন্ন অংকের টাকা নিত। পরবর্তীতে সজল ও তার সহযোগীরা ব্যাংক হতে ক্রেডিট কার্ড সংগ্রহ করে গ্রাহকদের না দিয়ে নিজেরাই ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা উত্তলোন করে নিত। এছাড়া তারা বিভিন্ন ব্যাংক ও সমিতি হতে লোন করে দেওয়ার জন্য খরচ বাবদ মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এছাড়া বিদেশে লোক পাঠানোর নামে সাধারন মানুষের নিকট হতে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামী সাইফুল (৩৭) সজলের প্রধান সহযোগী হিসেবে কাজ করত। সে নিজেকে ব্যাংক কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে গ্রাহকদের ক্রেডিট কার্ডের কাগজপত্রে স্বাক্ষর গুলো গ্রহণ করত। পরবর্তীতে ক্রেডিট কার্ড সংগ্রহ করে গ্রাহকদের পৌছে না দিয়ে কৌশলে সম্পূর্ণ টাকা নিজেরা গ্রহণ করত বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণ কার্যক্রমে স্বচ্ছতার আহ্বান শিল্পমন্ত্রীর

বঙ্গবন্ধুর আদর্শে শিশুদের গড়ে তুলতে হবে : গণপূর্তমন্ত্রী

টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বাবার ১ম মৃত্যুবার্ষিকী পালিত

এবার যৌথভাবে ভ্যাকসিন ট্রায়ালের ঘোষণা দিলো অক্সফোর্ড ও স্পুটনিক

দেশে একদিনে করোনায় আরও ৩১ জনের মৃত্যু

অজয় বিজয় বাতিজা কোকা-কোলা’র দক্ষিণ-পশ্চিম এশিয়া অঞ্চলের ফ্র্যাঞ্চাইজি অপারেশনের ভাইস প্রেসিডেন্ট

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ করলেন রাষ্ট্রপতি

নির্বাচনে প্রস্তুত আওয়ামী লীগ, বিএনপি আন্দোলনমুখী

লভ্যাংশ বিতরণ সম্পন্ন করেছে এনসিসি ব্যাংক

অবহেলিত মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে সম্মানের আসনে প্রতিষ্ঠিত করেছে সরকার : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :