300X70
শুক্রবার , ১২ ফেব্রুয়ারি ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সংবাদিক খোকনের মায়ের চোখের জল এখনও শুকায়নি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১২, ২০২১ ৯:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা যুদ্ধে প্রথম শহীদ সাংবাদিক সৈনিক সময়ের আলোর সিটি এডিটর ঢাকাস্থ কুমিল্লা জিলা সাংবাদিক ফোরামের সভাপতি হুমায়ুন কবির খোকনের মায়ের চোখের জল এখনও শুকায়নি। ছেলের ছবির দিকে তাকিয়ে কেঁদেই চলেছেন তিনি।

তাকে শান্তনা দেয়ার ভাষা কারো নেই। কেউ তার কাছে গেলে তার দিকে তাকিয়ে তিনি তার ছেলে সাংবাদিক খোকনকে খুঁজে বেড়াচ্ছেন, আর চোখের পানি ঝরাচ্ছেন। কুমিল্লার মুরাদনগর উপজেলার রাজা চাপির্তলার নিজ গ্রামে আজ শুক্রবার ছিল সংবাদিক হুমায়ুন কবির খোকনের কুলখানি। খোকনের স্ত্রী কবি শারমিন সুলতানা রিনা এবং দুই ভাই মিলে এ অনুষ্ঠানের আয়োজন করে। ঢাকা থেকে আমি মাহমুদুর রাহমান খোকন প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি কুমিল্লা সংবাদিক ফোরাম ঢাকা, সংগঠণের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মো: শরিফুল ইসলাম, মোশাররফ হোসেন, সায়ীদ আবদুল মালিক, নার্গিস আক্তার জুঁই, তাহমিনা আখতার মিনা, কামুজ্জামান বাবলু ও এস এম শরিফুল ইসলামসহ কুমিল্লা সাংবাদিক ফোরামের একটি প্রতিনিধিদল এ অনুষ্ঠানে অংশ নেই।

দৈনিক সময়ের আলোর আলমগীর হোসেন ও স্বপ্না চক্রবর্তীসহ ওই পত্রিকার একটি প্রতিনিধিদল ও এ অনুষ্ঠানে অংশ নেয়। ঢাকা থেকে সকালে রওয়ানা দিয়ে জুম্মার নামাজের কিছু সময় আগে আমরা সেখানে পৌঁছুলে খোকনের ছোট ভাই ডালিম ও স্ত্রী রিনা আমাদের রিসিভ করেন। তারা আমাদের প্রথমেই খোকনের মায়ের কাছে নিয়ে যায়। সেখানে আগে থেকে থাকা লোকজন আমাদের দেখে জায়গা ছেড়ে দেন।

সালাম দিয়ে পাশে বসে আমরা খোকনের বন্ধু, সহকর্মী এ পরিচয় দিতেই তিনি একবার আমাদের দিকে এবং আরেকবার দেয়ালে থাকা খোকনের ছবির দিকে তাকাতে থাকেন।

এ সময় তার দুচোখ বেয়ে পানি পড়তে থাকে। তাকে কি বলে শান্তনা দেবো, তার ভাষা আমরা হারিয়ে ফেলি।কিছু সময় পর নানা কথা বলে তাকে শান্তনা দেওয়ার চেষ্টা করি। কিন্তু ব্যার্থ হই। এক পর্যায়ে জুম্মার নামাজে অংশ নেয়ার জন্য আমরা সেখান থেকে মসজিদে চলে আসি।

নামাজ শেষে খোকনের ছোট ভাই ডালিমকে সাথে নিয়ে তার কবর জেয়ারত করি এবং পরম করুণাময় আল্লাহ যেনো তাকে জান্নাতবাসী করেন, তার পরিবারকে হেফাজত করেন তার জন্য দোয়া করি।

এরপর আমরা মধ্যাহ্ন ভোজে অংশ নেই। বিকেলে ফিরার পথে খোকনের মা, সন্তান ও ভাই – বোনদের ডেকে নানারকম আলাপ আলোচনা করি এবং তাদের সাথে থাকার প্রতিশ্রুতি দেই। পরিস্থিতি কিছুটা হালকা হলে, তাদের সাথে ছবি তুলি। এরপর ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হই। ওপারে ভালো থেকো প্রিয় ভাই খোকন। আল্লাহ্ তোমাকে জান্নাতবাসী করুন, এ দোয়া করি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :