300X70
রবিবার , ৩০ এপ্রিল ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগদান করলেন খলিল আহমদ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২৩ ১১:৪০ অপরাহ্ণ

এএইচএম সাইফুদ্দিন : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন খলিল আহমদ। আজ রোববার তার যোগদান উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে নবনিযুক্ত সচিবকে ফুল দিয়ে বরণ করে নেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপিসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নবনিযুক্ত সচিবের নেতৃত্বে মন্ত্রণালয়ের কার্যক্রম আরো গতিশীল ও বেগবান হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ‍গত ১৮ এপ্রিল ২০২৩ পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদকে সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পদায়নের এক প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনাব খলিল আহমদ ১৯৯৩ সালের ১ এপ্রিল বিসিএস প্রশাসন ক্যাডারে ১১তম ব্যাচে সহকারী কমিশনার হিসেবে জেলা প্রশাসকের কার্যালয় জামালপুরে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু করেন। তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে ময়মনসিংহের ভালুকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে সিরাজগঞ্জ সদর উপজেলায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। উপসচিব হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ ও অর্থ বিভাগে কর্মরত ছিলেন।

পরে যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়ে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। অতিরিক্ত সচিব হিসেবে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে দায়িত্ব পালন করেন। সর্বশেষ মহাপরিচালক হিসেবে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ায় কর্মরত ছিলেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), ময়মনসিংহ থেকে ১৯৮৭ সালে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান বিষয়ে বিএসসি (স্নাতক), ১৯৮৮ সালে উৎপাদন অর্থনীতি ও খামার ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স এবং ২০১৩ সালে যুক্তরাজ্যের Bradford University থেকে Economics and Finance for Development বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :