300X70
রবিবার , ৪ এপ্রিল ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সবার জন্য স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে হবে’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৪, ২০২১ ৮:৩৩ অপরাহ্ণ

ভার্চুয়াল সেমিনারে বিশেষজ্ঞরা-

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে সবার জন্য স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে হবে। দেশের নাগরিকদের নিজ নিজ আয় অনুযায়ী স্বাস্থ্য বীমা নিশ্চিত করে চিকিৎসাসেবা প্রদানে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের প্রতিও আহবান জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই দেশের সব নাগরিকের স্বাস্থ্যবীমা নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেছে। তারই আলোকে সবাইকে এগিয়ে আসার জন্য আন্তর্জাতিক সেমিনার থেকে আহবানন জানানো হয়।

আজ রোববার (৪ এপ্রিল) ‘একসেসেবল হেলথ কেয়ার ফর অল অ্যান্ড পেমেন্ট সিস্টেম’ শীর্ষক এক আন্তর্জাতিক ভার্চুয়াল সেমিনার থেকে এ আহবানন জানানো হয়। বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এই সেমিনারের আয়োজন করে।

উল্লেখ্য, দেশের এই করোনা পরিস্থিতির মধ্যেও হৃদরোগ চিকিৎসাসহ বিভিন্ন সতর্কতামূলক বিষয়ে একাধিক আন্তর্জাতিক ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করেছে বিআইটি। একই সঙ্গে টেলিমেডিসিনের মাধ্যমেও করোনা আক্রান্ত হৃদরোগীদের সেবা প্রদান অব্যাহত রেখেছে সংগঠনটি।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান।

প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক এবং বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এর চেয়ারম্যান ও আমেরিকান কলেজ অব কার্ডিওলজির গভর্নর অধ্যাপক ডা. আফজালুর রহমান।

আলোচক হিসেবে ছিলেন, যুক্তরাষ্ট্র-এর ইনটেল এর চেয়ারম্যান ও মেডট্রোনিক-এর সিইও ডা. ওমর ইশরাক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব হেলথ ইকোনমিক্স-এর অধ্যাপক ড. সৈয়দ আবদুল হামিদ।

প্যানেল আলোচক ছিলেন, বিশিষ্ট অর্থনীতিবিদ, পলিসি রিসার্স ইনস্টিটিউট অব বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. আহসান এম. মনসুর, গ্রিন ডেলটা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. এ এ শাফি মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োডায়ভার্সিটি বিভাগের অধ্যাপক এএইচএম নুরুন নবী, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস-এর চেয়ারম্যান আবদুল মোকতাদির, ফার্মাসি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট এম মোসাদ্দেক হোসেন, দৈনিক স্বদেশ প্রতিদিন সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক ফোরামের আহবায়ক রফিকুল ইসলাম রতন, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ শফি, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী লেনিন, শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল স্পেশালাইজড হাসপাতালের সিইও মোহাম্মদ তৌফিক বিন ইসমাইল, ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ফায়জুর রহমান, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও সিইও আল ইমরান চৌধুরী, এইচএসবিসি ব্যাংকের সিইও মো. মাহবুবুর রহমান, ও স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের ইজাজ বিজয়, বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি ও দৈনিক কালেরকণ্ঠের ডেপুটি চিফ রিপোর্টার তৌফিক মারুফ, দৈনিক ইত্তেফাকের সিটি এডিটর কাম চিফ রিপোর্টার আবুল খায়ের। সেমিনারে মডারেটর ছিলেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের কার্ডিওলজির সহযোগী অধ্যাপক ডা. মহসিন আহমেদ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঈদের ছুটিসহ ৩৮ দিনে ৩৩৫৪ দুর্ঘটনায় ঝরেছে ৬৯৫ প্রাণ

একনেকে ১৯ প্রকল্প অনুমোদন,বাস্তবায়নে ব্যয় ১৮ হাজার কোটি টাকা

বুড়িমারীর জুয়েল হত্যা মামলার প্রধান আসামী ৫ দিনের রিমান্ডে

ময়মনসিংহের ডিবি’র এসআই আকরাম বিরুদ্ধে সাংবাদিকের সংবাদ সম্মেলন

প্রতি লিটারে সয়াবিন তেলের দাম কমানোর ঘোষণা বাণিজ্যমন্ত্রীর

ক্ষেপণাস্ত্র হামলা: লাইভ ছেড়েই ছুটলেন বিবিসির সাংবাদিক

জনপ্রিয় টিভি উপস্থাপক ও অভিনেত্রী নাদিয়া তৃতীয় বিয়ে করলেন

কিউই অলরাউন্ডারের ফের ভারতে যেতে ভয় নেই

জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড অর্জন করলেন সাইফুল ইসলাম

জুলিও কুরি পদক ; বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আন্তর্জাতিক স্বীকৃতির ৫০ বছর পূর্তি

ব্রেকিং নিউজ :