300X70
বৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সখীপুরে কুকুরের দুধ পান করছে বিড়ালছানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৯, ২০২১ ১:০১ পূর্বাহ্ণ

টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইলের সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের দুর্গাপুর গ্রামের স্বর্গীয় অশ্বিনী কুমার বর্মনের বাড়িতে দীর্ঘদিন ধরে একটি কুকুর ও কয়েকটি বিড়াল বসবাস করে আসছে । সম্প্রতি ওই বিড়াল ছানাটির মা মারা গিয়েছে। বর্তমানে বিড়ালছানাটি ওই কুকুরের দুধ পান করছে।

এ নিয়ে জনমনে কৌতূহলের সৃষ্টি হয়েছে ওই গ্রামের কিছু যুবক তাদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে বিড়াল ছানাটি কুকুরের দুধ পান করছে এরকম একটি দৃশ্য সংক্ষিপ্ত ভিডিও ধারণ করে পোস্ট করেন ফেইসবুকে। পরবর্তীতে ফেসবুকে বিড়ালছানার কুকুরের দুধ পান করাকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন গ্রামের জনসাধারণের মাঝে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়েছে। বিষয়টি একটি বিরল ঘটনা। গ্রামের মানুষ এবং উপজেলার বিভিন্ন জায়গা থেকে আগত কৌতুহলী লোকজন ওই বাড়িতে গিয়ে কুকুর এবং বিড়াল ছানাটিকে দর্শন করার জন্য উপস্থিত হচ্ছেন।

ওই বাড়ির মালিক স্বর্গীয় অশ্বিনী কুমার বর্মনের ছেলে ও তার নাতির কাছ থেকে জানা গেছে বিড়াল ও কুকুর দীর্ঘদিন ধরে তাদের বাড়িতে বসবাস করে আসছে। সম্প্রতি ওই বিড়াল ছানার মা মারা গিয়েছে। বিড়াল ছানাটির মা মারা যাওয়ার ফলে সন্তানের লালন পালনের স্নেহ থেকে বঞ্চিত হচ্ছে বটে কিন্তু পশুর মাঝেও যে মমত্ববোধ বিরাজমান এবিষয়টি সুনিপুণভাবে নিশ্চিত হয়েছে ওই এলাকার জনসাধারণ। আমরা জানি গ্রাম্য ভাষায় মানুষ বলে থাকে কুকুরের সাথে বিড়ালের সম্পর্ক দাওমাছ যেমনটি সাপের সঙ্গে বেজির।

তবে এখানে দৃশ্যমান ওই কুকুরটি বিড়ালছানা কে অবিকল বিড়ালছানাটির মায়ের মতোই বিড়াল ছানাটিকে লালন পালন করছেন। কুকুরটি প্রতিনিয়ত বিড়াল ছানাটিকে দুধ পান করাচ্ছে। বিড়ালছানাটি প্রায় ১৫ দিন ধরে কুকুরের দুধ পান করছে। অশ্বিনি কুমার বর্মনের নাতি আশীষ কুমার বর্মন দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার সখীপুর প্রতিনিধি কে বিষয়টি নিশ্চিত করেছেন এবং অভিব্যক্তি প্রকাশ করেছেন।

তিনি বলেন কুকুরের দুধ বিড়ালছানাটি পান করছে বিষয়টি সত্যিই একটি বিরল ঘটনা। আমরা চেষ্টা করছি কুকুর ও ওই বিড়ালছানাটিকে বিভিন্ন ধরনের খাবার সরবরাহ করতে। পুরোপুরিভাবে ওই কুকুর এবং বিড়ালছানাটিকে খাবার দিতে না পারলেও প্রতিনিয়ত চেষ্টা করছি কিছু না কিছু খাবার দেওয়ার জন্য। এলাকার কৌতুহলী
উৎসুক জনতা আমাদের বাড়িতে এই কুকুর এবং বিড়াল ছানা থেকে দেখার জন্য ভিড় করছে। এই কুকুর এবং বিড়ালছানা টির কাছ থেকে আমাদের মানবিক শিক্ষনীয় অনেক কিছু বিদ্যমান রয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :