300X70
মঙ্গলবার , ৬ আগস্ট ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সচিবালয়ে সরানো হয়েছে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের নেমপ্লেট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৬, ২০২৪ ২:৫৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আওয়ামী সরকারের পতনের পর এবার নড়েচড়ে বসেছে সচিবালয়ের বিএনপিপন্থি কর্মকর্তা-কর্মচারীরা। সচিবালয়ে জরুরি এক আলোচনা সভায় নতুন করে সংগঠিত হওয়ার ঘোষণা দিয়েছেন তারা। একইসঙ্গে সরকারপন্থিদের হুঁশিয়ারি উচ্চারণ করেন এত বছর ধরে পদোন্নতি বঞ্চিত এসব কর্মকর্তারা। এদিকে, প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে ফাঁকা পড়ে আছে মন্ত্রীদের রুম। রুমের সামনে থেকে সরানো হয়েছে নেমপ্লেট।
সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে দেখা যায়, গত সপ্তাহেও মন্ত্রীদের রুমগুলো ছিল জাঁকজমকপূর্ণ। মন্ত্রীরা অফিস করলে অধিকাংশ সময় তাদের রুমগুলোতে কর্মকর্তা-কর্মচারী, নেতা-কর্মীদের ভিড় থাকতো। আজ রুমগুলো ফাঁকা পড়ে আছে। রুমের সামনে থেকে নেমপ্লেটগুলোও সরানো হয়েছে।
সকাল থেকে থমথমে অবস্থা বিরাজ করে সচিবালয়ে। পোশাকধারী কোনো পুলিশ কর্মকর্তা-কর্মচারীদের দেখা যায়নি। নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (৬ আগস্ট) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের লাইব্রেরিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তারা।

সচিবালয়ে পদবঞ্চিত কর্মকর্তারা বলেন, আমরা আজ একটি বাস্তবতার কথা বলতে চাই। গত নির্বাচন এবং চারদিন আগেও দেখেছি আপনারা অনেকেই দালালি করেছেন। সরকারি এমপি-মন্ত্রীদের পিছু পিছু ঘুরেছেন।

আজকের এই আলোচনায় এমন সুবিধাভোগী কোনো কর্মকর্তা কর্মচারী থাকলে বের হয়ে যান। যদি এমন কেউ থাকেন তাহলে আপনার বিবেককে প্রশ্ন করেন এই ১৫ বছরে আপনারা কি করেছেন। তা না হলে আপনাদের কিছু হয়ে গেলে সে দায় আমরা নেবো না।

তারা বলেন, এ আন্দোলনে যারা নিহত হয়েছে, যেসব ছাত্র ভাইয়েরা আত্মত্যাগ করেছে তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তারা জীবন দিয়ে আমাদের মুক্তি দিয়ে গেছে। আমরা ভুয়া মুক্তিযোদ্ধা চাই না। যারা প্রাণ দিয়ে এই দেশেরে স্বাধীনতা এনেছে তারাই প্রকৃত মুক্তিযোদ্ধা। আগামীতে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম সরিয়ে এই মুক্তিযোদ্ধাদের নাম লেখা হবে।
তারা আরও বলেন, আমরা এতদিন পদোন্নতি থেকে বঞ্চিত ছিলাম। অনেক মেধাবী কর্মকর্তাদের ইচ্ছাকৃতভাবে চাপিয়ে রাখা হয়েছে। অবিচার করা হয়েছে।

সচিবালয়ে উপস্থিতি অন্যান্য দিনের চেয়ে অনেক কম দেখা গেছে। আওয়ামী লীগপন্থি কর্মকর্তা-কর্মচারীরা আসেননি বলে জানা গেছে। পুনরায় সংগঠিত হন বিএনপিপন্থি কর্মকর্তা-কর্মচারীরা। বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা মিষ্টি বিতরণ করেন।

দুপুর পৌনে ১২টায় হঠাৎ বের হয়ে যেতে থাকেন কর্মকর্তা-কর্মচারীরা। ১টার দিকে ফাঁকা হয়ে যায় সচিবালয়।

সচিবালয় থেকে বের হওয়ার সময় ভূমি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, সচিবালয় থেকে বের হয়ে যাওয়ার জন্য সব কর্মকর্তা-কর্মচারীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে। এরপরই সবাই হুড়াহুড়ি করে বের হতে শুরু করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সচিবালয়ের এক কর্মকর্তা বলেন, সচিবালয়ে হামলা হবে— এমন খবরে সবাই বের হয়ে যাচ্ছেন। এটা গুজব নাকি সত্য তা এখন পর্যন্ত জানি না।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ বিশ্ব মেট্রোলজি দিবস

ইদকে সামনে রেখে দেশব্যাপী গ্রামীণফোনের স্মার্টফোন মেলা শুরু

ড. ওয়াজেদ মিয়া নিরহংকার প্রচারবিমুখ অনুকরণীয় প্রাণের দৃষ্টান্ত : তথ্যমন্ত্রী

বাউবিতে “ স্মাট বাংলাদেশ বিনির্মাণ : বিজয় দিবসের প্রত্যাশা” শীর্ষক জুম ওয়েবিনার

কোনো শঙ্কা নেই, শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারবেন: আইজিপি

কারাগারে ২৭ বছরের সাজাপ্রাপ্ত সেই পাপিয়ার পিটুনিতে বেহুঁশ নারী কয়েদি

বাসযোগ্য ও নান্দনিক ঢাকা তৈরীতে ড্যাপ বাস্তবায়ন জরুরী : স্থানীয় সরকার মন্ত্রী

ইলন মাস্কের নতুন টুইট ঘিরে গুঞ্জন

অনলাইনে কোরবানির পশু ক্রয়-বিক্রয় রাষ্ট্রের জন্য সহায়ক : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

শিক্ষার্থীরা স্কুলে ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে কী শিখছে?