300X70
রবিবার , ২৫ জুন ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সড়কের ঈদযাত্রায় নেই বাড়তি চাপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৫, ২০২৩ ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা পরিবারের সঙ্গে উদযাপন করতে বাড়ি ফিরছে মানুষ। ঈদের আরও চারদিন বাকি থাকায় বাস টার্মিনালে যাত্রীর চাপ কম। অনেকে নির্বিঘ্নে পরিবারের সদস্যদের নিয়ে যাত্রা সহজ করতে আগেই বাড়িতে ফিরছেন। কেউ যাচ্ছেন কোরবানির পশু কেনার উদ্দেশ্যে। গতকাল শনিবার সকালে রাজধানীর ধোলাইপাড়, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ ঘুরে দেখা গেছে, সকাল থেকে যাত্রী উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে যায়। তবে সেই সংখ্যা খুব বেশি না। বাস কাউন্টারগুলোতে ছিল না বাড়তি কোনো চাপ। নিয়মিত আসা বাসগুলোতেই ঈদযাত্রা করছে ঘরমুখী মানুষ।
সায়েদাবাদ টার্মিনালের একুশে এক্সপ্রেস কাউন্টারের স্টাফ মো. সুমন জানান, শুক্রবার কিছু ভিড় ছিল। অনেকে পরিবারের সদস্যদের আগে বাড়ি পাঠাচ্ছেন। তাই গতকাল ভিড় বেশি ছিল। শনিবার সকাল থেকে যাত্রী একেবারে ছিল না বললেই চলে। তবে ৯টার পর থেকে কিছুটা বেড়ে যায়। আর মূলত চাপ বাড়বে আগামীকাল সোমবার। তাড়াছা ২৭ তারিখ ছুটি শুরু হওয়ায় আগেরদিন অনেক চাপ পড়বে বলে মনে হচ্ছে।
হানিফ পরিবহনের সুপারভাইজার সামছুল আলম বলেন, আমরা ঈদের জন্য এখনো বাড়তি বাস নামাইনি। কারণ এখন যাত্রী সংখ্যা কম। আমাদের নিয়মিত বাসগুলো দিয়েই যাত্রীদের সেবা দিতে পারছি। ২৬ তারিখের চাপ থাকবে সবচেয়ে বেশি।
পরিবার নিয়ে বাড়ির উদ্দেশ্যে যাত্রা করা সোহেল চৌধুরী বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। শনিবার থেকে ১ তারিখ পর্যন্ত ঈদের ছুটিতে থাকবে। পরিবারের সদস্যদের ভিড় এড়িয়ে বাড়িতে নিতেই এত আগে যাচ্ছি। এছাড়া কোরবানির জন্য পশুও কিনতে হবে। সব বিবেচনা করেই আগে বাড়িতে যাচ্ছি।
নড়াইলগামী আমিনুল ইসলাম বলেন, পরিবার নিয়ে আগেই বাড়ি চলে যাচ্ছি। আমি ব্যবসা করি, তাই প্রতিষ্ঠানে লোকজন থাকায় পরিবারের সবাইকে নিয়ে বাড়ি যাচ্ছি। কোরবানি ঈদের সবচেয়ে আনন্দের বিষয় গরু কেনা। আগে বাড়িতে যাওয়ার সেটাও একটা কারণ। আগামী ২৯ জুন মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে। ঈদে আগামী ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত টানা পাঁচদিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা। ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক রাখতে ২৭ জুন ছুটি ঘোষণা করেছে সরকার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হাইকোর্টের বিচারপতি ইকবাল কবিরকে গোবিন্দগঞ্জে ফুলেল শুভেচ্ছায় বরণ

বিশ্বের ৩৫তম অর্থনৈতিক শক্তি বাংলাদেশ

রাজশাহীতে দুই মোটরসাইকেল ও ট্রাক্টরের ত্রিমুখী সংঘর্ষ, নিহত ৩

ভুট্টা থেকে পুষ্টিসমৃদ্ধ তেল উৎপাদনের সম্ভাবনা আমদানি নির্ভরতা কমাতে ও পুষ্টিনিরাপত্তা নিশ্চিতে সহায়ক হবে: কৃষিমন্ত্রী

করোনায় ২৪ ঘন্টায় আরো ১৫ জনের মৃত্যু

ইউসেপ-কক্সবাজার টিভিইটি ইনস্টিটিউটের উদ্বোধন

শিল্পকলা একাডেমিতে মাসব্যাপী শোকাবহ আগস্ট পালন শুরু

মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে উন্নত ডিজিটাল সেবা দেবে বাংলালিংক

এখন থেকে জনতা ব্যাংকের গ্রাহকরাও ‘অ্যাড মানি’ করতে পারছেন বিকাশে

ইসলামী ব্যাংক ঢাকা সাউথ জোনের শরি‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

ব্রেকিং নিউজ :