300X70
বুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৪ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সবার জন্য ভালোবাসা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ১১:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আজ ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসকে কেন্দ্র করে প্রতিবছরের ন্যায় এবছরেও জুম বাংলাদেশের পক্ষ থেকে রাস্তায় ঘুরে ঘুরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে লাল গোলাপ দিয়ে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বিনিময় করা হয়।

জুম বাংলাদেশ কর্তৃক পূর্ব নির্ধারিত অনুষ্ঠানের অংশ হিসেবে টি-শার্ট পরে সকাল থেকে রাজধানীসহ দেশের বেশ কয়েকটি জেলায় এই কার্যক্রম একযোগে সম্পাদন করে একঝাঁক উদ্যোমী তরুণ-তরুনী।

ব্যতিক্রমধর্মী এই দিবস উৎযাপনের মধ্যদিয়ে তারা ভালোবাসার নতুন এক সংজ্ঞা তৈরি করেছে। সকালে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে ঘন্টাব্যাপী অবস্থানের পর বিভিন্ন শ্রেনি পেশার মানুষের সাথে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে কার্যক্রম শুরু করে। শুরুতেই জাতীয় প্রেসক্লাবের সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান। এবারের আয়োজনে নতুন করে যুক্ত হয়েছে বিভিন্ন ইতিবাচক উক্তি সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শনের ব্যবস্থা।

পরে তারা দল বেঁধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গিয়ে সাধারণ মানুষ, চা দোকানি, নিরাপত্তা কর্মী, পুলিশ, ট্রাফিক পুলিশ, পরিছন্নতা কর্মীসহ বিভিন্ন পেশাজীবী মানুষদেরকে লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানায়।

জুম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ শাহীন প্রধান বলেন- জন্মের পর থেকেই মানুষ ভালোবাসাকে কেন্দ্র করে বেড়ে ওঠে। কিছু ভালোবাসা রক্তের সম্পর্কের, কিছু ভালোবাসার সৃষ্টি প্রাত্যাহিক জীবনে চলতে গিয়ে। তেমনি ভাবে কিছু ভালোবাসা আন্তরিকতারও হয়। ভালোবাসা আমাদের সহজাত মানবিক প্রবৃত্তি। তাই আসুন এই ১৪ই ফেব্রুয়ারি সবাই মিলে সৃষ্টি করি ভালবাসা দিবসের নতুন সংজ্ঞা। গতানুগতিক দৃষ্টিভঙ্গি দূর করে সামাজিক সচেতনতা সৃষ্টি করি।

প্রতিষ্ঠানটির প্রোগ্রাম অফিসার রিয়াদ হোসেন বলেন- বিশ্ব ভালবাসা দিবস সারা বিশ্বব্যাপী ভালবাসা বয়ে আনুক। পৃথিবীর মানুষ যুদ্ধ-বিগ্রহ ভুলে শান্তির পতাকা তলে আসলেই ভালবাসা দিবস স্বার্থক হবে। যুদ্ধরত দেশগুলোর প্রতি আহবান জানান যে, আপনার যুদ্ধ বাদ দিয়ে শান্তি প্রতিষ্ঠা করুন। ভালবাসা দিয়ে জয় করুন দেশ, জাতি ও সীমানা।

সবার জন্য ভালবাসা ২০২৪ (সিজন-৮) এর অর্গানাইজার মোঃ আল আমিন সরকার বলেন- ভালবাসা কোনও নির্দিষ্ট দিন বা ব্যক্তির জন্য নয়। ভালোবাসা সকলের জন্য। আমরা ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।

প্রতিষ্ঠান এর পক্ষ থেকে আরোও বক্তব্য রাখেন অন্যান্য স্বেচ্ছাসেবীরা।

উল্লেখ্য যে সংগঠনটি বিগত ৭ বছরেরও বেশি সময় ধরে জুম বাংলাদেশ স্কুল নামে প্রায় ১ হাজারের অধিক পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে ঢাকাসহ কয়েকটি জেলায় ১৩ টি স্কুল পরিচালনা করে আসছে। সংগঠনের সাথে জড়িত ভলান্টিয়ার সংখ্যা প্রায় ১০ হাজার। তারা সবাই বিভিন্ন সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থী।

জুম বাংলাদেশের কমিউনিকেশন ও মিডিয়া ম্যানেজার মোঃ সোহাগের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :