300X70
বৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সব রেল স্টেশন সংস্কার ও আধুনিকায়ন হচ্ছে’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৫, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রেলওয়ে এবং ওয়াটার এইডের মধ্যে রেলওয়ে স্টেশন সংলগ্ন স্থানে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ/সংস্কারসহ ওয়াশ ব্যবস্থাপনার উন্নয়ন এবং পারস্পরিক শিখন কর্মসূচীর উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।
রেলপথ মন্ত্রী এ অনুষ্ঠানে বলেন, রেলওয়ে নিরাপত্তার সাথে এবং শিডিউল রক্ষা করে সময়মত চালানোর জন্য ডাবল লাইন নির্মাণ করা জরুরী। একটি লাইনের উপর ট্রেন চলার ফলে গতি যেমন বাড়ানো সম্ভব হচ্ছে না ফলে যাত্রীদের কাঙ্খিত সেবাও দেয়া যাচ্ছে না। যাত্রীসেবার মান বৃদ্ধি করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। বিভিন্ন রুটে ডাবল লাইন নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্টেশন সমূহ সংস্কার ও আধুনিকায়ন করা হচ্ছে। প্ল্যাটফরমের উচ্চতা বাড়ানো হচ্ছে।

মন্ত্রী উল্লেখ করেন, ট্রেনের ভিতরসহ টয়লেট সমূহ পরিষ্কারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যাত্রীসেবার অংশ হিসেবে আজ বুধবার (২৫ ফেব্রæয়ারী) ওয়াটার এইড বাংলাদেশের সাথে পাবালিক টয়লেট নির্মাণ ও সংস্কার করার উদ্দেশ্যে এই যৌথ চুক্তি করা হলো। আশা করা যাচ্ছে এইগুলো থেকে শিক্ষা নিয়ে এক বছরের মধ্যে বাংলাদেশের ৫০টি স্টেশনের পাবলিক টয়লেটকে আধুনিকায়ন ও উন্নত করা সম্ভব হবে।

আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে কমলাপুরে ২টি ও বিমান বন্দর রেল স্টেশনে মোট ৩ টি পাবলিক টয়লেট নির্মাণ ও সংস্কার করার কাজের উদ্বোধন করা হলো। এই ৩ টি পাবলিক টয়লেটের ব্যবস্থাপনার সফল মডেল যাত্রী সেবার মান উন্নয়ন এবং পাস্পারিক শিখন কর্মসূচি বাংলাদেশ রেলওয়ে এবং ওয়াটারএইড বাংলাদেশ ভবিষ্যতে একযোগে কাজ করবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

এ অনষ্ঠিানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা,অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার,ওয়াটার এইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, সিনিয়র ডিসেন্ট্রালাইজেশন ও ওয়াশ স্পেশালিস্ট শান্তনু লাহিড়ী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ শপথ নেবেন নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহবান তথ্যমন্ত্রীর

চট্টগ্রামের সাবেক এমপি ও জামায়াত নেতা শাহজাহান গ্রেফতার

৪ গাঁজা ও হেরোইন বিক্রেতাসহ ৭ জন গ্রেফতার

বিইউপিতে চতুর্দশ বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

ঢাকা মহানগরের ১৫টি আসনে নৌকা-লাঙ্গল-ঈগল পেলেন যারা

ধাওয়া-পাল্টা ধাওয়ায় শেষ হলো কুস্ববা ইউপি বিএনপির সম্মেলন

স্বাধীনতা বিরোধীদের দেশের প্রধানমন্ত্রী বানিয়েছে বিএনপি : এলজিআরডি মন্ত্রী

১৪ দলের বৈঠকে আমু : আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হবে

পুলিশে নারীর অংশগ্রহণ বাড়াতে আমরা কাজ করছি: আইজিপি

ব্রেকিং নিউজ :