300X70
বুধবার , ২০ এপ্রিল ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সমৃদ্ধ সমাজ নিশ্চিতে রমজানে লাইকি’র নানা উদ্যোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২০, ২০২২ ১২:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিভিন্ন অনুদান কর্মসূচির মাধ্যমে সমাজের কল্যাণে অবদান রাখতে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি ও শেয়ারের জনপ্রিয় অ্যাপ লাইকি ইগনাইট ফাউন্ডেশন নামক একটি স্থানীয় এনজিও’র সাথে অংশীদারিত্ব করেছে।

এই এনজিও সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা প্রদানের মাধ্যমে দারিদ্র্য বিমোচনে কাজ করছে। এই অংশীদারিত্বের আওতায়, লাইকি ‘গার্লস এডুকেশন প্রজেক্ট’ শীর্ষক একটি জনকল্যাণমূলক প্রকল্পের সাথে কাজ করছে।

এই ধরনের উদ্যোগের মাধ্যমে, লাইকি এর ব্যবহারকারীদের সাথে নিয়ে দেশের গ্রামাঞ্চলের শিশুদের শিক্ষার উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান করবে। পবিত্র রমজান মাসজুড়ে এই ক্যাম্পেইনটি চলবে।

ইগনাইট ফাউন্ডেশন দেশের গ্রামাঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করার পাশাপাশি ভবিষ্যতে তাদের জন্য বিভিন্ন কাজের সম্ভাবনা তৈরির মাধ্যমে শিশুদের উন্নয়নে কাজ করে। এই এনজিওর সাথে অংশীদারিত্বের মাধ্যমে লাইকি রমজানের সহানুভূতি, উদারতা, দানশীলতার মতো ইতিবাচক বিষয়গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে চায়।

এই উদ্যোগের মাধ্যমে লাইকি নিজেদের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) পালনে কাজ করছে এবং সমাজে অবদান রাখছে। রমজান ২০২২ সিএসআর ক্যাম্পেইনে, লাইকি ব্যবহারকারীরা ইগনাইট ফাউন্ডেশনের সামাজিক কল্যাণ প্রকল্পগুলোতে ভূমিকা রাখতে লাইকি অ্যাপে টাস্ক সম্পন্নের মাধ্যমে ‘দ্য ফাস্টিং এনার্জি’ (যা পরবর্তীতে আর্থিক অনুদানে রূপান্তরিত করা হবে) সংগ্রহ করে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারবে।

ক্যাম্পেইনে অংশ নিতে ব্যবহারকারীদের অ্যাপের ক্যাম্পেইন পেইজের ‘স্টার্ট ফাস্টিং’ বাটনে ক্লিক করতে হবে। এরপর, ব্যবহারকারীরা ‘ফাস্টিং কমপ্লিশান’ করার পর তাদের ‘এনার্জি’ সংগ্রহ করতে পারবেন। পরবর্তীতে লাইকি ব্যবহারকারীদের সংগ্রহ করা এনার্জি রূপান্তরের পরিমাণের ওপর ভিত্তি করে তাদের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত মানুষদের আর্থিক সহায়তা প্রদান করবে।

এই অংশীদারিত্ব প্রসঙ্গে লাইকি’র হেড অব গ্লোবাল অপারেশনস গিবসন ইউয়েন বলেন, “লাইকি সবসময়ই সমাজের মানুষের মাঝে ভালোবাসা এবং ইতিবাচক ভাবনা ছড়িয়ে দিতে কাজ করছে। ইগনাইট ফাউন্ডেশনের সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে, আমরা সুবিধাবঞ্চিত মানুষদের শিক্ষা নিশ্চিত করতে সহায়তা প্রদানের মধ্য দিয়ে ইতিবাচক এবং সমতা অর্জনের লক্ষ্য পূরণে এগিয়ে যাচ্ছি। সমাজের কল্যাণে অবদান রাখতে আমরা সামনের বছরগুলোতেও এই ধরনের উদ্যোগ গ্রহণ করবো বলে আশা করছি।”

এছাড়াও, লাইকি আরও অনেক উদ্যোগ গ্রহণ করেছে এবং ব্যবহারকারীদের তাদের উপস্থাপনার মাধ্যমে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করতে উৎসাহিত করছে। এর মধ্যে রয়েছে ‘লাইকি X অপো রামাদান অ্যাক্টিভিটি’, যেখানে লাইকি রমজান মাসে অপো’র সাথে অংশীদারিত্বের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য পুরস্কার জেতার সুযোগ রয়েছে এমন কার্যক্রম চালু করেছে।

এই কার্যক্রমে, মানসম্পন্ন ভিডিও তৈরির মাধ্যমে লাইকি’র সাপ্তাহিক হ্যাশট্যাগ চ্যালেঞ্জে অংশগ্রহণ করে ব্যবহারকারীরা অপো এফ২১ প্রো, সাকিব আল হাসানের স্বাক্ষর করা ক্রিকেট ব্যাট ও ১৮ মিলিয়ন ভিডিও ট্রাফিক জেতার সুযোগ পাবেন।

আরেক হ্যাশট্যাগ চ্যালেঞ্জ ‘#ইফতারটুডে’ (#IftarToday) চালুর মাধ্যমে লাইকি রমজান মাসে ব্যবহারকারীদের রান্না সংক্রান্ত ভিডিও তৈরি ও শেয়ারে উৎসাহিত করছে।

সৌহার্দ্য ও সহানুভূতির মাধ্যমে সমাজে ইতিবাচক ভাবনা ছড়িয়ে দিতে প্রতিশ্রুতিবদ্ধ লাইকি। ব্যবহারকারী এবং এনজিও’র সাথে সম্মিলিতভাবে জনকল্যাণমূলক প্রকল্পে কাজ করার মধ্য দিয়ে লাইকি এই প্রতিশ্রুতি পূরণে ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে। ব্যবহারকারী-কেন্দ্রিক প্ল্যাটফর্ম হিসেবে বৈচিত্র্যময় এবং অর্থবহ কার্যকলাপের মাধ্যমে লাইকি এর ব্যবহারকারীদের বিনোদন প্রদানের পাশাপাশি সমাজে অবদান রাখতেও কাজ করছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভূমি বিষয়ক আইন সম্পর্কিত ভুয়া খবরে সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি ভূমি মন্ত্রণালয়ের

নতুন বিধি-নিষেধ সেন্টমার্টিন ভ্রমণে

অঙ্কে ফেল করায় মেধাবী স্কুলছাত্রীর কাণ্ড!

এ্যাম্বুলেন্সে করে ১৮ লক্ষ ৭৫ হাজার টাকার ফেনসিডিল পাচার, গ্রেফতার-৩

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ : শ্রম প্রতিমন্ত্রী

বিএসএমএমইউয়ে দক্ষিণ এশিয়ায় প্রথম ব্লাড ক্যান্সারসহ সব ধরণের রক্ত রোগ নির্ণয়ের মেশিন চালু

যাত্রাবাড়ীতে ৪০ কেজি গাঁজাসহ ৩জন ব্যবসায়ী গ্রেফতার

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ১৮৫০, আক্রান্ত বেড়েছে

ঈশ্বরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

ছিনতাইকারীর ছুরিকাঘাতে ফতুল্লায় শ্রমিক খুন

ব্রেকিং নিউজ :