300X70
রবিবার , ৬ ফেব্রুয়ারি ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিক পীর হাবিবুর রহমানের তৃতীয় জানাজা সম্পন্ন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৬, ২০২২ ৪:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : তৃতীয় জানাজা সম্পন্ন হয়েছে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের। আজ রােববার (৬ ফেব্রুয়ারি) বিকেল আড়াইটায় রাজধানীর ঢাকা ঢাকা রিপােটার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে এ জানাজা হয়।

ডিআরইউর জানাজায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ মানুষ আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ডিআইউ সভাপতি নজরুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক হাবিসহ সংগঠনটি নেতারা।

এর আগে, জাতীয় প্রেসক্লাবে পীর হাবিবুর রহমানের দ্বিতীয় জানাজা হয়। এ জানাজায় উপস্থিত ছিলেন দ্য ডেইলি। অবজারভারের সম্পাদক ইকবাল সােবহান চৌধুরী, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, এডিট গিল্ডের সভাপতি মােজাম্মেল বাবু, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাইফুল আলম প্রমুখ।

জানাজা শেষে পীর হাবিবুর রহমানের মরদেহে শ্রদ্ধা জানায় জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি, এডিটর্স গিল্ড, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, দৈনিক দেশ রূপান্তর, সকালের সময়, ভারতীয় হাইকমিশনসহ অন্যান্য সংগঠন। জানাজা শেষে তা মদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরে সাংবাদিকরা।

জানাজায় আগে কান্নাজড়িত কন্ঠে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, পীর হাবিবুর রহমান সাহলী সাংবাদিক ছিলেন। আমরা একজন সাহসী সাংবাদিককে হারালাম। তার অগণিত পাঠক আছেন, যারা তাম কলামের জন্য অপেক্ষা কতেন।

তারাও তাদেম প্রিয় কলামিস্টকে হারালেন। পীর হাবিবুর রহমানকে স্মরণ করে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, পীর হাবিবুর রহমানের চলে যাওয়া। নিঃসন্দেহে আকাল মৃত্যু। কারণ তার বয়স হয়েছিল মাত্র ৫৭ বছর। তিনি জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সদস্য ছিলেন। তার বিদেহী আত্মার জন্য প্রার্থনা করি। পীর হাবিবুর রহমানের ছেলে ব্যারিস্টার অন্ত বলেন, আমার পরিবাক্সের জন্য বাবা ছায়া ছিলেন। তিনি থাকলে মনে হতাে সব ঠিক। আমি আমার ছায়াকে হারালাম। বাবা বলতাে আমায় টাকা-পয়সা দমকার নেই।

আমার মৃত্যুর পক্ষ আমাকে শহিদ মিনার ও জাতীয় প্রেসক্লাবে নিয়ে যাবে। বাবা মানুষের জন্য লিখতে চেয়েছেন। সেই সাহাসিকতা তার ছিল। তার জন্য তিনি অনেক কিছু সহ্য করেছেন। তিনি আরাে বলেন, মানুষ আশা করতেন বাবা অনেক কিছু লিখবেন। হয়তাে উনার অনেক সীমাবদ্ধতা ছিল। উনি পারেননি। আল্লাহ যেন বাবাকে বেহেশত নসিব করেন সেজন্য আপনারা দোয়া করবেন।

তারও আগে, ক্লোববার সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে পীর হাবিবুর রহমানের প্রথম জানাজা হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক আহমদ হােসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-দফতর সম্পাদক লায়েম খান প্রমুখ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :