300X70
বুধবার , ২ ডিসেম্বর ২০২০ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিক সোহেল রানার জন্মদিন পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২, ২০২০ ২:২৭ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: দৈনিক স্বদেশ প্রতিদিন-এর জেষ্ঠ সহ-সম্পাদক ও বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ (বিওএসপি) এর সভাপতি মো. সোহেল রানার ৩৮তম জন্মদিন পালন করা হয়েছে। তার এই শুভদিন উপলক্ষে এদিন রাত ১২টার পর থেকে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, লালমনিরহাট সাংবাদিক সমিতি, বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ (বিওএসপি), উত্তরা সংবাদিক সোসাইটি (ইউজেএস), জেগে ওঠো বাংলাদেশ ও মিডিয়া জার্নালিষ্ট ক্লাব অব বাংলাদেশ নামক সংগঠনের নেতারা ছাড়াও সাংবাদিক, সমাজসেবক, রাজনীতিবিদ, সহকর্মী, বন্ধু-বান্ধবরা দীর্ঘায়ু কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন। সোহেল রানার জন্মদিনে দিনব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ভাইবার, এসএমএস ও ফুলেল শুভেচ্ছায় শিক্ত হন। এছাড়া বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ (বিওএসপি) এর নেতৃবৃন্দের আয়োজনে কেককেটে জন্মদিনটি স্মরণীয় হিসেবে ধরে রেখেছেন। কেককাটা পূর্ব আলোচনা সভায় অংশ নেন গাজীপুর মহানগরের ৫০ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের আহবায়ক ও কাউন্সিলর প্রার্থী আজিজুল ইসলাম আজিজ, বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ (বিওএসপি) এর সাধারণ সম্পাদক মনসুর আহমেদ, সাপ্তাহিক ঝুমুর পত্রিকার সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সাপ্তাহিক অপরাধবিচিত্রার সিনিয়র রিপোর্টার একেএম জেম্স হামীম, সাংগাঠনিক সম্পাদক সুজন সরোয়ার, সদস্য আওলাদ হোসেন আওলাদ, জাহাঙ্গীর আকন্দ, শেখ রাজিব হাসান, সংবাদ আলোচনার ইউনুস আলী, আরপিএম মাল্টিমিডিয়ার কর্ণধর কাজী সোহাগ প্রমূখ।
এদিকে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তায় সাংবাদিক সোহেল রানা সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও দোয়া কামনা করেছেন।
তিনি ১৯৮২ সালের ১ ডিসেম্বর গাইবান্ধার জেলার সাদুল্যাপুর জন্মগ্রহণ করেন। বাবা মো. মোজাম্মেল হক ও মা মোছা. রোকেয়া বেগমের ৪ ছেলে ও ৩ মেয়ের মধ্যে তিনি ষষ্ঠ সন্তান।
জীবন সম্পর্কে ধারণা আসার পর থেকেই লেখালেখিতে ক্যারিয়ার গড়ে তোলার স্বপ্ন দেখেন তিনি। গাইবান্ধা কৃষি ইনষ্টিটিউটে পড়া লেখার সময় থেকেই লেখা লেখিতে জড়িয়ে পড়েন সোহেল রানা। ২০০২ সালের শেষের দিকে গাইবান্ধা থেকে প্রকাশিত দৈনিক আজকের জনগণ পত্রিকার মাধ্যমে লেখা লেখি শুরু করেন। তিনি বিভিন্ন সময়ে স্থানীয় মাধুকর, জনসংকেত, রংপুরের দৈনিক যুগের আলো, বগুড়ার মুক্ত খবর, দৈনিক বাংলাদেশ, চাঁদনী বাজার, দৈনিক আমাদের সময়, সিএনএস, ডেসটিনি, জাতীয় অর্থনীতি পত্রিকায় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৩ সালের শুরুতে দৈনিক মাতৃজগত পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগদানের মধ্যদিয়ে ঢাকায় সাংবাদিকতা শুরু করেন। ওই বছরের মাঝামাঝিতে গ্রীণ সংবাদ পত্রিকায় সহ-সম্পাদক হিসেবে ৬মাস দায়িত্ব পালনের পর ২০১৪ সালের সেপ্টেম্বরে দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেন। তিনি ২০১৫ সালের ৩১ অক্টোবর থেকে ২০১৬ সালের ৩১ মার্চ পর্যন্ত দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকায় সাব-এডিটর হিসেবে দায়িত্ব পালনকালে ওই বছরের ১ এপ্রিলে স্বনামধন্য দৈনিক বর্তমান পত্রিকায় সাব-এডিটর হিসেবে যোগদান করেন। এর পর তিনি ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৯ সালের ৩০ নভেম্বর পর্যন্ত জেষ্ঠ সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে ওই বছরের ১ ডিসেম্বর স্বনামধন্য দৈনিক স্বদেশ প্রতিদিন-এর জেষ্ঠ সহ-সম্পাদক পদে যোগদান করে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
সাংবাদিক সোহেল রানা বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি(আরডিজেএ), উত্তরা সাংবাদিক সোসাইটি, মিডিয়া জার্নালিষ্ট ক্লাব অব বাংলাদেশ, সামাজিক সংগঠন জেগে ওঠো বাংলাদেশ এর বিভিন্ন পদে সম্পৃক্ত রয়েছেন। এর আগে তিনি স্থানীয় সাদুল্যাপুর রিপোর্টাস ইউনিটির সহ-সাধারন সম্পাদক, সাদুল্যাপুর প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির সদস্য, ঢাকার উত্তরা পশ্চিম থানা প্রেসক্লাবের সহ-সম্পাদক ছিলেন এবং বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি (বর্তমান কমিটি দ্বিতীয় মেয়াদে)। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে কাজ করে যাচ্ছেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :