300X70
শুক্রবার , ৭ মে ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাইবার সিকিউরিটি বিষয়ক স্বেচ্ছাসেবী অনলাইন সংগঠন পাওয়ার্স টিমের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৭, ২০২১ ৯:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সাইবার সিকিউরিটি বিষয়ক স্বেচ্ছাসেবী অনলাইন প্লাটফরম পাওয়ার্স টিমের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। আজ শুক্রবার (৭ মে) সন্ধ্যায় রাজধানীর মগবাজারের নিজস্ব কার্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার ক্রাইম ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি)অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আতিকুল হক।
প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সামিউল ইসলাম (সামী)।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিটিসির এডিসি আতিকুল হক বলেন, পাওয়ার্স টিম দেশের অনলাইন প্লাটফরমে ইতিবাচক কাজ করছে। আমরা আশা করি তারা সামনের দিনগুলো আরো ইতিবাচক কাজ করবে।

উপস্থিত পাওয়ার্স টিমের সদস্যদের উদ্দেশ্যে করে পুলিশের এই এডিসি সতর্ক করে বলেন, পাওয়ার্স টিমের সদস্যরা যাতে ইতিবাচক কাজের সঙ্গেই থাকে। তারা যেন কোন ভিকটিমের কারণ না হয়ে উঠেন সেদিকে সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

পাওয়ার্স টিমের সফলতা কামনা করে প্রধান অতিথির বক্তব্যে সিটিটিসির সাইবার ক্রাইম ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, বাংলাদেশের সাইবার স্পেস নিরাপত্তার স্বার্থে সকলকে কাজ করতে হবে। সাইবার নিরাপত্তায়, দেশের কল্যাণে , মানুষের কল্যাণে, সকল ইতিবাচক কাজে পুলিশ পাওয়ার্স টিমকে সহযোগীতা করার আশ্বাসও দেন পুলিশের এই কর্মকর্তা।

এডিসি নাজমুল ইসলাম গুজব সৃষ্টিকারীদের উদ্দেশ্যে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, দেশের মাটিতে বসে কেউ সাইবারসহ কোন অপরাধ করে পার পাবেন না। দেশের স্বার্থ বিরোধী গুজব রটিয়ে এখন পর্যন্ত কেউ রেহায় পায়নি। সবাইকে গুজব সৃষ্টিকারীদের হঠাতে পুলিশের পাশাপাশি সকলকে সজাগ থাকতে হবে। সকলকে মনে রাখতে হবে গুজবের কারণে দেশের যেকোন নাগরিক আক্রান্ত হতে পারেন। বর্তমানে বাংলাদেশে গুজব সৃষ্টির অন্যতম প্লাটফরম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। পাওয়ার্স টিমকে ফেসবুকে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

দেশের ক্রমবর্ধমান প্রযুক্তি উন্নয়নের পাশাপাশি সাইবার অপরাধ বেড়ে যাচ্ছে । বাংলাদেশ আইন প্রয়োগকারী সংস্থার পাশাপাশি পাওয়ার্স টিম ২০১৮ সালের ৭ মে থেকে সাইবার ক্রাইম ভিকটিমদের সাহায্য করে আসছে। বিশেষ করে তরুণ প্রজন্ম যাতে সাইবার অপরাধ না করে সেদিকেও এ টিম কাজ করে যাছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ আরও বেশকিছু স্যোশাল মিডিয়া বিশ্বে বেশ জনপ্রিয়। তবে এইসব যোগাযোগ মাধ্যম কখনও কখনও কারও জন্য জীবনের হুমকি হয়ে অসনি সংকেত দেয়।

তবে এই অসনি সংকেত থেকে ব্যবহারকারীকে বাঁচাতে দেশে কাজ করে যাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

এছাড়াও তাৎক্ষণিক হ্যাক হওয়া আইডিগুলো ফেরত কিংবা বন্ধ করে দিতে ব্যক্তিগত উদ্দোগে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে যাচ্ছে পাওয়ার্স টিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাওয়ার্স টিমের ফাউন্ডার মাসুম বিল্লাহ নাহিদ, সঞ্চালনা করেন টিমের কো ফাউন্ডার আইমান জুলফিকার। এসময় টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দ্রুততম সময়ে নাবিক ও জিম্মি জাহাজ মুক্ত করতে সর্বাত্মক প্রচেষ্টায় সরকার : পররাষ্ট্রমন্ত্রী

দুর্ঘটনায় হতাহতের দায় সরকার এড়াতে পারে না : জিএম কাদের

৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা চেয়ে উল্টো বিপদে পড়লেন ফরিদ

বাউবি’র এইচ.এস.সি পরীক্ষা ২০২৩ এর ফল প্রকাশ

শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে দেশের ২৪ পৌরসভায়

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতিকে স্বাগত জানাল জাতিসংঘ

অগ্নি বীরদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান

বাগেরহাটে দৈনিক গণমুক্তির ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সবজিতে স্বস্তি, মাছ-মাংস ও ডিমে অস্বস্তি

ব্রেকিং নিউজ :