300X70
রবিবার , ২৩ মে ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা চেয়ে উল্টো বিপদে পড়লেন ফরিদ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৩, ২০২১ ৮:৩৯ পূর্বাহ্ণ

ওমর ফারুক রুবেল, নারায়ণগঞ্জ : লকডাউনের কারণে সংসার আর নিজের চিকিৎসা নিয়ে চরম বেকায়দায় পড়েছেন ফরিদ উদ্দিন। এমন পরিস্থিতি ৩৩৩ নম্বরে প্রতিবন্ধী ছেলের জন্য খাদ্য সহায়তা পাওয়ার আশায় ফোন করাটাই যেন কাল হলো তার। দুই বাড়ি পাশে থাকা স্থানীয় ইউপি সদস্য আইয়ুব আলী ক্ষিপ্ত হয়েছিলেন এ কারণে। উপজেলা পরিষদ থেকে তদন্তে আসা লোকদের বলে দিয়েছেন ফরিদ উদ্দিন একজন ব্যবসায়ী এবং চারতলা বাড়ির মালিক।

এই তথ্যের ওপর ভিত্তি করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাজির হয়ে ১০০ দরিদ্রকে ত্রাণ দিতে বলেছিলেন ফরিদ উদ্দিনকে। এই ত্রাণের টাকা যোগাড় করতে নিজের আর ভাইয়ের স্ত্রীর স্বর্ণালংকার বন্ধক দিতে হয়েছে তাকে। কষ্টে আত্মহত্যারও চেষ্টা করেছেন।

শনিবার (২২ মে) নারায়ণগঞ্জ নগরীর অদূরে কাশীপুর ইউনিয়নের দেওভোগ নাগবাড়ী এলাকায় গিয়ে এমন তথ্য পাওয়ার পর খোদ উপজেলা প্রশাসন ও গণমাধ্যমকর্মীরা অবাক হয়েছেন। ফরিদ উদ্দিন ৩৩৩ নম্বরে ফোন দিয়ে খাদ্যসামগ্রী চাওয়ার ছলে দুষ্টুমি করেছেন বলে যে সংবাদ ছড়িয়ে পড়েছিল, বাস্তব চিত্র তার পুরোপুরি উল্টো।

গত বৃহস্পতিবার ( ২০ মে) ইউএনওর নির্দেশ মতে ১০০ দরিদ্রকে খাদ্য সহায়তা দিতে ফরিদ উদ্দিন রাজি হওয়ায় শনিবার বিকেলে সেই ত্রাণ দিতে এসেছিলেন ইউএনও আরিফা জহুরাসহ ঊর্ধ্বতন কর্মকর্তরাও। কিন্তু অসুস্থ ফরিদ উদ্দিন, তার স্ত্রী আর বুদ্ধি প্রতিবন্ধী ছেলেকে দেখে তারাও ‘হকচকিয়ে’ যান। আশ্বাস দিয়ে যান- বিষয়টি তারা খুব ভালোভাবেই দেখবেন এবং ফরিদ উদ্দিনের ব্যাপারে ভ্রান্ত তথ্য দেওয়া স্থানীয় ইউপি সদস্যের ব্যাপারেও প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করবেন।
শনিবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফরিদ উদ্দিনের বাড়ির সামনের রাস্তায় শত শত মানুষ ভিড় করেছেন। কাশীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আইয়ুব আলীর নেতৃত্বে তার লোকজন ত্রাণ নিতে আসা মানুষদের লাইনে দাড়ঁ করানোর কাজে ব্যস্ত। ইউএনওর আসার কথা আছে বলে সেখানে চেয়ার টেবিলও সাজিয়ে রেখেছেন আইয়ুব আলী। অবস্থা দেখে মনে হবে ত্রাণ সহায়তা তিনিই দিচ্ছেন। কিন্তু ওই বাড়ির সামনে গিয়ে দেখা গেল ভিন্ন চিত্র।

সেই কথিত চারতলা বাড়ির মালিক ফরিদ উদ্দিন, তার স্ত্রী ও প্রতিবন্ধী এক কিশোরকে নিয়ে অসহায়ের মত এক কোণে কাদঁছেন। কথা বলতে গেলে ভয়ে কিছুই বলছিলেন না। এরপর ফরিদ উদ্দিনের ছোট ভাইয়ের স্ত্রী মূল বিষয়টি বলার পর মুখ খুললেন তারা।

ফরিদ উদ্দিন ও তার স্ত্রী জানান, প্রকৃতপক্ষে প্রতিবন্ধী ছেলের জন্য সরকারের তরফ থেকে অনেক খাদ্য পাওয়ার আশাতেই ৩৩৩ নম্বরে ফোন দিয়েছিলেন ফরিদ উদ্দিন। ফোন করার দুইদিন পর সেখান থেকে তাদের ঠিকানা জানা হয়। এরপর বৃহস্পতিবার তার সঙ্গে দেখা করতে আসেন ইউএনও আরিফা জহুরাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

কর্মকর্তাদের কাজের গতি বাড়ানোর তাগিদ আইনমন্ত্রীর

নোয়াখালীতে রোহিঙ্গা তরুণী আটক

ঢাকা সেনানিবাসের বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী

দক্ষিণ সিটির কাঁচা বাজারে শৃঙ্খলা ফেরাতে প্রবিধান করা হচ্ছে

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ২৯ এপ্রিল

সনি বাংলা টিভির বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অব্যাহত

মিরপুরে ইসলামী ব্যাংক হাসপাতাল অ্যান্ড কার্ডিয়াক সেন্টারের উদ্বোধন

ট্রাস্ট ব্যাংকের ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’ এর উদ্বোধন

ব্রেকিং নিউজ :