300X70
বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাউথইস্ট ব্যাংকে নতুন উপব্যবস্থাপনা পরিচালক হলেন দুইজন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সাউথইস্ট ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদ আবিদুর রহমান চৌধুরী ও মোঃ মাছুম উদ্দিন খান-কে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দিয়েছেন।

সাউথইস্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে আবিদুর রহমান চৌধুরীর পদোন্নতি: সাউথইস্ট ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন আবিদুর রহমান চৌধুরী। পদোন্নতির পূর্বে তিনি একই ব্যাংকের প্রিন্সিপাল শাখায় সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) ও শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি ফ্রাঙ্কফুর্ট স্কুল ফাইন্যান্স অ্যান্ড ম্যানেজমেন্ট থেকে ঝুঁকি (রিস্ক) ব্যবস্থাপনার একজন প্রত্যয়িত বিশেষজ্ঞ, যিনি একই ব্যাংকের কর্পোরেট শাখার ব্যবস্থাপকসহ বিভিন্ন পদে ২৬ বছরেরও বেশি সময় সেবা দিয়েছেন। আবিদুর রহমান ১৯৯৬ সালে সাউথইস্ট ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর এবং ম্যানেজমেন্টে মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জন করেন। দেশে-বিদেশে ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনারে নিয়মিত অংশ নিয়েছেন ।

সাউথইস্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে মোঃ মাছুম উদ্দিন খানের পদোন্নতি : সাউথইস্ট ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে মোঃ মাছুম উদ্দিন খান পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) ও প্রধান কার্যালয়ের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৯৬ সালে অগ্রনী ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং সেক্টরে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি বেসিক ব্যাংকে কর্মরত ছিলেন। ২০১৯ সালে সাউথইস্ট ব্যাংকে যোগদান করার আগে তিনি দি সিটি ব্যাংকেও গুরুত্বপ‚র্ণ পদে দায়িত্ব পালন করেন।

সুদীর্ঘ ২৬ বছরের কর্মময় জীবনে তিনি প্রধান কার্যালয়ের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট, ফরেন ট্রেড, মাইক্রো ক্রেডিট, স্পেশাল এসেট ম্যানেজমেন্ট ইত্যাদি বিভাগের প্রধান হিসাবে এবং শাখা ব্যবস্থাপনায় অত্যন্ত দক্ষতার স¦াক্ষর রাখেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স ও ব্যাংকিং বিষয়ে স্নাতক ও ফাইনান্সে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে এমবিএ সম্পন্ন করেন। তিনি ইনস্টিটিউট অফ ব্যাংকার্স, বাংলাদেশ এর একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শাহবাগ থানায় নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের

বাংলাদেশের ক্রিয়েটিভ কমউনিকেশনগুলোকে সম্মাননা প্রদান করলো কমওয়ার্ড ২০২১

৮ বিভাগে হচ্ছে এনডিডি ব্যক্তিদের জন্য স্থায়ী নিবাস : সমাজকল্যাণ মন্ত্রী

রাজধানীতে ইয়াবা ও গাঁজা, ছিনতাইকারী পর্ণ ভিডিও সংরক্ষনসহ ৮ জন গ্রেফতার

বুঝে নিন ৫ লক্ষণে সম্পর্কের ভাঙন

ঈদে ক্রেতা আকর্ষণের কেন্দ্রে ওয়ালটনের নতুন অর্ধ-শতাধিক মডেলের ফ্রিজ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম সবচেয়ে বড় শক্তি : টেলিযোগাযোগ মন্ত্রী

নোয়াখালীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নির্বাচন ভন্ডুল করার চেষ্টা করলে পরিণতি ভয়াবহ হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :