300X70
বৃহস্পতিবার , ৯ মার্চ ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাড়ে আট ঘণ্টার মধ্যে ডাচ্-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকা উদ্ধার, গাড়ি চালক আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৯, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রাজধানীর উত্তরায় প্রকাশ্যে ডাচ্-বাংলা ব্যাংকের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের সাড়ে আট ঘণ্টার মধ্যে বেশির ভাগ টাকা উদ্ধার করেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে ট্রাংক বোঝাই তিনটি ট্রাংক উদ্ধার করে ডিবি। আর টাকা ভর্তি বাকি একটি ট্রাংক উদ্ধারে চেষ্টা চালাচ্ছে বলে ডিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

ডিবি জানায়, ঘটনার পর থেকে রাজধানীজুড়ে তল্লাশি শুরু করে পুলিশ।

আজ বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা একটা অংশ উদ্ধার করেছি। কী পরিমাণ উদ্ধার, কোথা থেকে ও কীভাবে উদ্ধার হয়েছে তা পরে জানানো হবে।

নাম প্রকাশ না করার শর্তে ডিএমপি ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ছিনতাইকারীরা টাকা ভর্তি মোট চারটি ট্রাংক ছিনিয়ে নিয়েছিল। তার মধ্যে তিনটি ট্রাংক উদ্ধার করা হয়েছে। খিলক্ষেত এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়।

ডিবি জানায়, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে গাড়ি চালককে আটক করা হয়েছে। ঘটনার সাড়ে আট ঘণ্টার মধ্যে গাড়ি চালকের কাছ থেকে তিনটি বক্স উদ্ধার করা হয়েছে। একটি বক্স নিয়ে ছিনতাইকারী পালিয়ে গেছেন। অভিযান চলমান রয়েছে।

এরআগে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরায় প্রকাশ্যে বেসরকারি ডাচ্-বাংলা ব্যাংকের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনিয়ে নিয়েছে ডাকাতরা।

তুরাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. শরীফুল ইসলাম বলেন, সকালে রাজধানীর মিরপুর ডিওএইচএসের সিকিউরিটি কোম্পানি মানি প্ল্যান্টের গাড়িতে করে সোয়া ১১ কোটি টাকা নিয়ে সাভারের ইপিজেডে ডাচ্-বাংলা ব্যাংকের বুথে নিয়ে যাচ্ছিল। সকাল ৭টার দিকে আড়াআড়ি করে মাইক্রোবাস দাঁড় করিয়ে উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন ডাচ্-বাংলা ব্যাংকের বহন করা গাড়িটির গতি রোধ করে।

মাইক্রোবাস থেকে ১০-১২ জন সশস্ত্র ডাকাত নেমে টাকা বহন করা গাড়ির দরজা ভেঙে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে সোয়া ১১ কোটি টাকা ভর্তি ট্রাংক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। শরিফুল ইসলাম বলেন, সশস্ত্র অবস্থায় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ পেয়েছি। আমরা টাকা উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।

ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল কাশেম মো. শিরিন বলেন, ‘বিষয়টি শুনেছি। তবে এতে আমাদের কোনো ক্ষতি হয়নি। কারণ টাকা বহন ও এটিএম বুথে জমার দায়িত্ব নিরাপত্তা প্রতিষ্ঠানের। আবার এই টাকা বিমার আওতায় রয়েছে। ফলে এ নিয়ে আমাদের দুশ্চিন্তার কিছু নেই।

তুরাগ থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা সাভার ইপিজেড এলাকার ডাচ-বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। পথে ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ পেয়েছি। আমরা টাকা উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।

সকাল সাড়ে ৭টার দিকের ওই ঘটনায় ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে জানান তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার।

তুরাগ থানার এক কর্মকর্তা জানান, উত্তরার দিয়াবাড়ির ১৬ নম্বর সেক্টরে ব্রিজের কাছে একটি গাড়ি থেকে ট্রাংকভর্তি ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনিয়ে নেয় অজ্ঞাত অস্ত্রধারীরা। মাইক্রোবাসটি মিরপুর ডিওএইচএস থেকে আশুলিয়ার দিকে যাচ্ছিল।

তিনি জানান, ডাচ-বাংলার টাকা মানি প্লান্ট সিকিউরিটি কোম্পানি নামে একটি প্রতিষ্ঠানের পাঁচজন কর্মী নিয়ে যাচ্ছিলেন। পথে কালো রঙের একটি হায়েজ গাড়িতে ৮-১০ জন অস্ত্রধারী মাইক্রোবাসটি থামিয়ে টাকা লুট করে নিয়ে যায়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :