300X70
বৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাতক্ষীরায় টর্চার সেলে নির্যাতন ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৮, ২০২২ ১১:২১ অপরাহ্ণ

প্রতিনিধি, সাতক্ষীরা : সাতক্ষীরায় টর্চার সেলে কলেজছাত্রকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রধান আসামী সদ্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈয়দ আকিবকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খুলনার ডুমুরিয়া থানা এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক সৈয়দ আকিব তালা সদরের মাঝিয়াড়া গ্রামের দালাল সৈয়দ ইদ্রিসের ছেলে। সৈয়দ আকিব তালা উপজেলা ছাত্রলীগের সাংগঠণিক সম্পাদক ছিলেন। ঘটনার পর তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক সুমন হোসেন।

তালা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে কলেজছাত্রকে বিবস্ত্র করে ভিডিও ধারণ ও নির্যাতন মামলার প্রধান আসামী সৈয়দ আকিবকে গ্রেফতার করা হয়েছে। মামলার বাকি চার আসামীকে গ্রেফতারে অভিযান চলছে।

নির্যাতনের শিকার কলেজছাত্র শোয়েব আজিজ তন্ময় তালা সদরের জাতপুর গ্রামের নার্চারী ব্যবসায়ী শেখ আজিজুর রহমানের ছেলে। সে এইচএসসি শেষ করে খুলনায় একটি কোচিং সেন্টারে কোচিং করছে।

রোববার (২৪ এপ্রিল) বেলা একটা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ৫ ঘন্টা তালা সরকারি কলেজের একটি কক্ষের টর্চার সেলে বেঁধে নির্যাতন করা হয় ওই কলেজছাত্রকে। বিবস্ত্র করে মারপিট, ভিডিও ধারণ ও কলেজছাত্রের মাকে ফোনে দুই লাখ টাকা চাঁদা দাবি করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছেলেকে উদ্ধার করে তালা হাসপাতালে ভর্তির পর রাতেই অভিযুক্ত পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭-৮জনকে আসামী করে তালা থানায় মামলা দেন নির্যাতনের শিকার কলেজ ছাত্রের বাবা আজিজুর রহমান।

মামলার আসামীরা হলেন, তালার মাঝিয়াড়া গ্রামের দালাল সৈয়দ ইদ্রিসের ছেলে উপজেলা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিব (২৫), হরিশচন্দ্রকাটি গ্রামের গণেশ চক্রবর্তীর ছেলে শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র চক্রবর্তী (৩২), তালা গার্লস স্কুলের পাশের বাসিন্দা ছাত্রলীগ কর্মী জে আর সুমন (২৫), তালার মহান্দি গ্রামের অশোক দাসের ছেলে ছাত্রলীগ কর্মী জয় (২৪) ও তালা সদরের নজির শেখের ছেলে ছাত্রলীগকর্মী নাহিদ হাসান উৎস (২৪)।

ঘটনার পরদিন সোমবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে পুলিশ সুপার মোহম্মদ মোস্তাফিজুর রহমানের হস্তক্ষেপে তালা থানায় অভিযুক্ত চার ছাত্রলীগ নেতাকর্মী ও এক শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে থানায় মামলাটি নথিভুক্ত হয়। মামলা নম্বর ২০। তারিখ ২৫.০৪.২২ ইং। মামলাটি নথিভুক্ত করা হয় ১৪৩/৩৪২/৩২৩/৩২৫/৩০৭/৩৮৫/৩৭৯ ও ৫০৬ ধারায়। ওই রাতেই উপজেলা ছাত্রলীগের কমিটি থেকে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিবকে বহিষ্কার করে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করেন জেলা কমিটি।

মামলার প্রধান আসামী গ্রেফতার হওয়ার পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় নির্যাতনের শিকার কলেজছাত্রের বাবা আজিজুর রহমান বলেন, আমি অংশকা করেছিলাম যেহেতু সরকার দলীয় ছাত্রলীগের নেতাকর্মীরা এমন ঘটনা ঘটিয়েছে সেহেতু ন্যাক্কারজনক এ ঘটনার আমি কোন বিচার পাবো না। থানায় মামলা দিতে গেলে থানার মধ্যে সন্ত্রাসী আকিবের বাবা দালাল ইদ্রিস ও শাহপুর গ্রামের দালাল শাহিনুর রহমান আমাকে নানাভাবে হুমকি দিচ্ছিল। বলছিল, উল্টো মামলা দিয়ে ফাঁসাবে এতে আমি আতঙ্কিত ছিলাম।

তিনি বলেন, ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে মিডিয়ার সংবাদকর্মী ও প্রশাসন আমার পাশে দাঁড়িয়েছে। সার্বক্ষণিক খোঁজখবর নিয়ে বিচারের আশ্বাস দিয়েছে। প্রধান আসামী গ্রেফতার হয়েছে বাকি আসামীদেরও দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। যেন কোন বাবাকে আর এমন দৃশ্য দেখতে না হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টঙ্গীতে কাদেরিয়া টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আশুলিয়ায় ১৪ ডাকাত গ্রেফতার

মতিউর রহমান এনআরবি ব্যাংকের বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান পুনঃনির্বাচিত

আ.লীগ নেতাকে গুলি করে হত্যায় ৭ জনের যাবজ্জীবন

বঙ্গবন্ধুর সমাধিতে টুরিস্ট পুলিশ প্রধান হাবিবুর রহমানের শ্রদ্ধা 

জনবল সংকটে ভোগান্তিতে পড়ছেন টঙ্গী পূর্ব থানায় সেবা নিতে আসা মানুষ

জলবায়ু অভিযোজনে বাংলাদেশের সফলতা তুলে ধরতে আয়োজিত হচ্ছে ন্যাপ এক্সপো ২০২৪ বাংলাদেশ : পরিবেশমন্ত্রী

প্রবীণ সাংবাদিক সেলিম চৌধুরী আর নেই

রাজধানীর দক্ষিণখান ও খিলগাঁও হতে ইয়াবাসহ ৩ জন গ্রেফতার

সবাই মিলে কাজ করলে যেকোনো দুর্যোগ মোকাবেলা সম্ভব : সুনামগঞ্জে সেনাবাহিনী প্রধান

ব্রেকিং নিউজ :