300X70
শুক্রবার , ২৪ নভেম্বর ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাভারের তাজরীন ট্র্যাজেডির ১১ বছর : নিহতদের স্মরণে স্বজন-আহত শ্রমিকদের শ্রদ্ধা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৪, ২০২৩ ১১:৪০ পূর্বাহ্ণ

সাভার-আশুলিয়া প্রতিনিধি : পোশাক কারখানার অন্যতম কালো অধ্যায় তাজরীন ট্র্যাজেডি। ১১ বছর আগে এই দিনে তাজরীন ফ্যাশনের অগ্নিকাণ্ডে ১১৭ জন শ্রমিক আগুনে পুড়ে অঙ্গার হয়।

দিনটি স্মরণে ও নিহতদের শ্রদ্ধা জানাতে পুড়ে যাওয়া ভবনটির সামনে সমবেত হন নিহতের স্বজন, আহত শ্রমিক ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা। সকাল থেকেই নিহত শ্রমিকদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

আজ শুক্রবার (২৪ নভেম্বর) তাজরীন ফ্যাশনের সামনে আগুনে পুড়ে অঙ্গার হওয়া শ্রমিকদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নিহতের স্বজন, আহত ও সাধারণ শ্রমিকসহ শ্রমিক নেতারা।

এসময় শ্রমিক নেতারা বিভিন্ন স্লোগান দিতে দিতে জরাজীর্ণ তাজরীন ফ্যাশনের সামনে জমায়েত হতে থাকেন। একের পর এক স্বজন, আহত শ্রমিক, সাধারণ শ্রমিক, শ্রমিক নেতা ও শিল্প পুলিশ নিহতদের শ্রদ্ধা জানান।

শ্রমিক নেতারা বলেন, শতাধিক শ্রমিক নিহতের আজ ১১ বছর হয়ে যায়। কিন্তু খুনি মালিকের কোনো শাস্তি হয়নি। আহত শ্রমিক ও নিহতের স্বজনরা তাদের ন্যায্য ক্ষতিপূরণ থেকে বঞ্চিত।

আহতরা আজ কর্মক্ষমতা হারিয়ে ফেলেছে। রোজগার করতে না পারায় তারা আজ পুষ্টিহীনতায় ভুগছেন। শ্রমিকদের একজীবনের ক্ষতিপূরণ ও আহতদের পর্যাপ্ত চিকিৎসাসহ পুড়ে যাওয়া ভবনটি সংস্কার করে হাসপাতাল নির্মাণের দাবি জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন, পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস, গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগ, গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম, বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :