300X70
শনিবার , ৬ জানুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সারাদেশে দুদিনে চলবে না ৩১ জোড়া ট্রেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২৪ ১:০৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার পর সারা দেশের ৩১ জোড়া ট্রেন বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর মধ্যে ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া ২১ জোড়া লোকাল, মেইল ও কমিউটার ট্রেন রয়েছে। এ ছাড়া পশ্চিমাঞ্চলে চলাচল করা ১০ জোড়া ট্রেনও বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) রেলওয়ে সূত্রে এসব তথ্য জানা গেছে।

শনিবার সকালে কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, বলাকা, তুরাগ-১, মহুয়া, কর্ণফুলী, তিতাস-১, রাজশাহী এক্সপ্রেস, তুরাগ-৩, তিতাস-২, নোয়াখালী এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস, সুরমা মেইল, দেওয়ানগঞ্জ কমিউটার ও টাঙ্গাইল কমিউটার এবং নারায়ণগঞ্জের ৮টি লোকাল ট্রেন বন্ধ থাকবে।

তিনি বলেন, শনি ও রোববার (৬-৭ জানুয়ারি) এই দুই দিন ট্রেনগুলা বন্ধ থাকবে।

এ ছাড়া শনিবার (৬ জানুয়ারি) দিনগত রাত পৌনে ১টায় বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের ফেসবুক পেজে এক পোস্টে জানান, অনিবার্য কারণবশত ৬-৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেস ও ঢালারচর এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া মহানন্দা (আপ/ডাউন), রকেট (আপ/ডাউন), পদ্মরাগ (২১/২২), রংপুর শাটল (৯৭/৯৮), ঢাকা কমিউটার (৯৯), রাজশাহী কমিউটার (৫/৬) এবং বগুড়া কমিউটার (৫/৬) ট্রেন চলাচল আগামী ৬ ও ৭ জানুয়ারি পুরোপুরি বন্ধ থাকবে। এ ছাড়া চিলমারী কমিউটার এবং লোকাল (৪৬২/৪৫৫/৪৫৬/৪৬১) ৬ জানুয়ারি (আংশিক) ও ৭ জানুয়ারি পুরোপুরি বন্ধ থাকবে।

তবে পোস্টে ট্রেনগুলো চলাচল বন্ধের সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, নাশকতা এড়াতেই এমন সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে পশ্চিমাঞ্চল।

এর আগে গত ২২ ডিসেম্বর রাজনৈতিক অস্থিরতা ও হরতাল-অবরোধে নাশকতা এড়াতে ৫ জোড়া ট্রেনের চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। তখন বলা হয়েছিল রাত্রিকালীন চলাচল ঝুঁকিপূর্ণ মনে করায় এসব ট্রেন বন্ধ করা হয়েছে।

১৫৪ যাত্রী নিয়ে দুপুর ১টায় বেনাপোল থেকে কমলাপুর স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে ট্রেনটি। যাত্রাপথে ১১টি স্টেশনে বিরতি নেয় বেনাপোল এক্সপ্রেস। ট্রেনে কমলাপুরগামী যাত্রী ছিলেন ৪৯ জন। ট্রেন ঢাকায় পৌঁছানোর কথা রাত ৯টার দিকে। এর মধ্যে রাজধানীর গোপীবাগ পৌঁছালে আগুনের ঘটনা ঘটে। এতে ট্রেনের চার বড়ি পুড়ে ছাই হয়েছে।

এসব বগিতে থাকা চারজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে বেশ কয়েকজন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা ও শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

সাত জন বীরশ্রেষ্ঠ এর ভাস্কর্য ‘আমরা তোমাদের ভুলব না’ উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

টঙ্গীতে ডাস্টবিনে থাকতেও মহাসড়কে আবর্জনার স্তূপ

ঢাকায় আসছেন ব্যাংক অফ সিলন-এর চেয়ারম্যান জয়াবর্ধন

৬ষ্ঠ বারের মতো ফ্রেশ আটা-ময়দা-সুজি এবং ৫ম বারের মতো ফ্রেশ রিফাইন্ড সুগার ‘বেস্ট ব্র্যান্ড’-এর স্বীকৃতি পেল

২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে তামাকমুক্ত করতে সকলকে একসাথে কাজ করতে হবে : স্বাস্থ্য মন্ত্রী

আড়াইশ বছরের ইতিহাসে যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

বিশ্বের সবচেয়ে পছন্দনীয় প্রতিষ্ঠানের তালিকায় মেটলাইফ

দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী

বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বেশি সম্মান দিয়েছে : পরিবেশমন্ত্রী

ড. আকবর আলি খানের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক