300X70
মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

একনেকে ১৭৩০ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২১, ২০২৩ ৭:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এক হাজার ৭৩০ কোটি টাকা ব্যয়ে ৯টি প্রকল্পের অনুমোদন দিয়েছে।

এনইসি সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ২০২২-২৩ অর্থ-বছরের ১০ম একনেক সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার শেরে বাংলা নগরস্থ এনইসি সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয়া হয়।

অনুমোদিত প্রকল্পগুলো হচ্ছে- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘সন্ত্রাসবাদ মোকাবিলা ও জননিরাপত্তা নিশ্চিতকল্পে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সক্ষমতা বৃদ্ধি (প্রথম সংশোধিত)’ প্রকল্প; গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ‘ঢাকাস্থ আগারগাঁওয়ে সংসদ সচিবালয়ের সরকারি কর্মকর্তাদের জন্য ১১২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ’ প্রকল্প; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ’ (প্রথম সংশোধিত) প্রকল্প; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণের সমীক্ষা’ (দ্বিতীয় পর্যায়) প্রকল্প এবং ‘বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প (তৃতীয় পর্যায়)’ প্রকল্প; সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ‘দেশব্যাপী ভ্রাম্যমাণ লাইব্রেরি প্রকল্প’ (দ্বিতীয় সংশোধিত) প্রকল্প; শিক্ষা মন্ত্রণালয়ের ‘The project for the Improvement of Equipment for Technical Edcucation’ প্রকল্প; প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ‘ঢাকা কারিগরি শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন’ (তৃতীয় সংশোধিত) প্রকল্প; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ‘প্রি-পেইড গ্যাস মিটার স্থাপন (Installation of Prepaid Gas Meter for TGTDCL)’ (তৃতীয় সংশোধিত) প্রকল্প।

সভাশেষে সংবাদ সম্মেলনে সংবাদকর্মীদের কাছে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, আজকের সভায় এক হাজার ৭৩০ কোটি টাকার ৯টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে সংশোধিত প্রকল্প ৬টি ও নতুন প্রকল্প ৩টি। তিনি বলেন, টানাপোড়েন থাকলেও দেশের সার্বিক অর্থনীতির চিত্র তুলনামূলক ভালো।

ফেব্রুয়ারিতে মূল্যস্ফীতি কিছুটা বেড়েছে। মার্চে এ হার আরো বাড়বে। তবে রফতানি ও রেমিট্যান্স প্রবাহ ভালো থাকলে কোনো সমস্যা হবে না। বাজার নিয়ন্ত্রণের বিষয়ে মন্ত্রী বলেন, বাজারে সরবরাহ বাড়িয়ে বাজার ঠিক রাখতে হবে। শুধু পুলিশ দিয়ে বা জেল জরিমানা করে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না বলেও উল্লেখ করেন তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :