300X70
রবিবার , ১৩ আগস্ট ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সুনামগঞ্জে হাওর সাংস্কৃতিক সমীক্ষার উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৩, ২০২৩ ১:৩২ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সুনামগঞ্জে হাওর সাংস্কৃতিক উৎসব আয়োজনের লক্ষ্যে হাওড় অঞ্চলের সাংস্কৃতিক সমীক্ষার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) জেলা শিল্পকলা একাডেমিতে লুপ্তপ্রায় সাংস্কৃতিক উপাদান সংগ্রহ ও সংরক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক কবি জাকির জাফরান। স্বাগত বক্তব্য রাখেন কর্মসূচি সমন্বয়কারী কবি সৌম্য সালেক এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন গবেষক সৈয়দা আঁখি হক। সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল।

হা্ওর অঞ্চলের বৈচিত্রপূণ লোক সংস্কৃতির উপাদান সংগ্রহের লক্ষে এ সাংস্কৃতিক সমীক্ষার উদ্বোধন করা হয়। অনুষ্ঠান শেষে জেলার শিল্পীরা হাওর অঞ্চলের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপনা করেন।

তার আগে অতিথিবৃন্দ বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে প্রকাশিত ‘হাওর : জীবন ও সংস্কৃতি’ শীর্ষক প্রকাশনার মোড়ক উন্মোচন করেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনশতাধিক শিল্পী ও সংস্কৃতিজন।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংস্কৃতিক উপাদান সংগ্রহ কার্যক্রম চলবে আগামী ১৩ আগস্ট সন্ধ্যা পর্যন্ত।

উদ্বোধনী পর্ব শেষে মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকীর পরিচালনায় শতাধিক শিশুশিল্পীকে নিয়ে অনুষ্ঠিত হয় প্রশিক্ষণ কর্মশালা।

হাওরের ছয়টি জেলায় সাংস্কৃতিক সমীক্ষা কার্যক্রম শেষে আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে হাওর সাংস্কৃতিক উৎসব ২০২৩।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :