300X70
সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১২, ২০২২ ১০:৫৯ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন: জাতীয় সংসদের উপনেতা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিভিন্ন মন্ত্রী-প্রতিমন্ত্রী। আজ সোমবার স্ব-স্ব দপ্তর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি আজ এক শোক বার্তায় মন্ত্রী মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় মন্ত্রী বলেন, সৈয়দা সাজেদা চৌধুরীর মতো নিবেদিতপ্রাণ রাজনীতিবিদের মৃত্যু এদেশের রাজনীতিতে গভীর শূন্যতা তৈরি করলো। নারীর ক্ষমতায়নেও এ বর্ষীয়ান রাজনীতিবিদ অসামান্য অবদান রেখে গেছেন। রাজনীতির সংকট উত্তরণে তার নিষ্ঠা, ত্যাগ ও প্রজ্ঞা তাকে স্মরণীয় করে রাখবে।

বস্ত্র ও পাট মন্ত্রী’র শোক : বর্ষীয়ান রাজনীতিবিদ, সংসদ উপনেতা ও আওয়ামীলীগ এর প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, এমপি-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

মন্ত্রী আজ এক শোক বার্তায়, মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

টেলিযোগাযোগ মন্ত্রীর শোক: প্রবীণ রাজনীতিবিদ, জাতীয় সংসদের উপনেতা,বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য,বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।

আজ এক শোকবার্তায় মন্ত্রী প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

শিল্প প্রতিমন্ত্রীর গভীর শোক : জাতীয় সংসদের উপনেতা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি।
শিল্প প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আইসিটি প্রতিমন্ত্রীর শোক’ : জাতীয় সংসদের উপনেতা,প্রবীণ রাজনীতিবিদ, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য,বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

আজ এক শোক বার্তায় প্রতিমন্ত্রী বলেন সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে দেশ একজন নিবেদিত প্রাণ নেত্রীকে হারালো। সাজদা চৌধুরীর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি উল্লেখ করে তিনি বলেন মহান মুক্তিযুদ্ধ, গণতান্ত্রিক আন্দোলন, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা এবং নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়নে যে তিনি অসাম্য অবদান রেখেছেন তা চির স্মরণীয় থাকবে।
প্রতিমন্ত্রী মরহুমার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক : বর্ষীয়ান রাজনীতিবিদ, জাতীয় সংসদ উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সৈয়দা সাজেদা চৌধুরী মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তিনি বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন অংশগ্রহণের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়নে তাঁর ভূমিকা অপরিসীম। সংসদীয় গণতন্ত্রেও রয়েছে তার অনবদ্য ভূমিকা। সৈয়দা সাজেদা চৌধুরী’র মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি।

উল্লেখ্য, জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী গতকাল রবিবার (১১ সেপ্টেম্বর) আনুমানিক রাত ১১:৪০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :