300X70
বুধবার , ২৯ মার্চ ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সৌদি আরবে বাস দুর্ঘটনায় বাংলাদেশি নিহতের সংখ্যা বেড়ে ১৮

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৯, ২০২৩ ৯:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরবের আসির প্রদেশের আবহা এলাকায় সোমবার ওমরাহ যাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় ১৮ জন বাংলাদেশি নিহত হয়েছে। এছাড়া ১৬ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বাসে মোট যাত্রীর সংখ্যা ছিল ৪৭ এবং এদের মধ্যে বাংলাদেশি ৩৪ জন।
গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ কথা জানান।
নিহতরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার কসবার উপজেলার কালা মিয়ার রুকু মিয়া, গাজীপুর জেলার টঙ্গী এলাকার আব্দুল লতিফের ছেলে ইমাম হোসাইন রনি, খাইরুল ইসলাম, রাসেল মোল্লা, যশোর জেলার কোতোয়ালি থানার কাউসার মিয়ার ছেলে নজরুল ইসলাম, রুহুল আমিন, ল²ীপুরের সবুজ হোসাইন, নোয়াখালীর মো. হেলাল উদ্দিন, কক্সবাজার জেলার মহেশখালী উপজেরার মোহাম্মদ আসিফ, শাফাতুল ইসলাম, নোয়াখালীর সেনবাগ উপজেলার শরিয়ত উল্লাহর শাহিদুল ইসলাম, তুষার মজুমদার, কুমিল্লার মুরাদনগর উপজেলার আব্দুল আউয়ালর মামুন মিয়া, মিরাজ হোসাইন, কুমিল্লার দেবিদ্বার উপজেলার হামিদ মিয়ার ছেলে গিয়াস উদ্দিন, কক্সবাজারের রামু উপজেরার কাদের হোসাইনের ছেলে. হোসাইন, আব্দুল আউয়ালের ছেলে সাকিব ও রানা মিয়া।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন জানান, বাসটি ৪৭ জন ওমরাহযাত্রীকে মক্কায় নিয়ে যাচ্ছিল এবং তাদের মধ্যে ৩৫ যাত্রী ছিলেন বাংলাদেশি নাগরিক।
গত সোমবার বিকাল ৪টার দিকে জেদ্দা থেকে ৬৫০ কিলোমিটার দূরে সৌদি আরবের আসির প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। গণমাধ্যমের খবরে বলা হয়, ব্রেক ফেইল হওয়ার পর বাসটি একটি সেতুর সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় এবং আগুনে পুড়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, লাশ পুড়ে যাওয়া ও বিকৃত হওয়ার কারণে জাতীয়তা নির্ণয় করা খুবই কঠিন।
জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনায় পতিত বাংলাদেশিদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে কনস্যুলেটের একটি দল পাঠানো হয়েছে।
সৌদি আরবের আসির প্রদেশের আভা জেলায় মর্মান্তিক বাস দুর্ঘটনায় ১৩ জন বাংলাদেশি অভিবাসী শ্রমিকের মৃত্যু ও ১৭ জন আহত হওয়ার দুর্ভাগ্যজনক সংবাদ পেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় গভীরভাবে শোকাহত।
জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের দুই কর্মকর্তা ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং হতাহতদের সহনাক্তকরণ ও বাংলাদেশে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় এই মর্মান্তিক দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন এবং আহত ও হাসপাতালে ভর্তি রয়েছেন তাদের স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছে এবং নিহতদের দ্রæত প্রত্যাবাসনের জন্য কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাস দুর্ঘটনায় ২৪ জন ওমরাহযাত্রী নিহত ও প্রায় ২৩ জন আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত ও আহতদের দ্রæত আরোগ্য কামনা করেন।
তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও সৌদি মিশনের কর্মকর্তাদের বাংলাদেশি নাগরিকদের লাশ উদ্ধার এবং আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :